BangaliNews24.com

‘সন্তানদের বলেছি সম্পদ রেখে যেতে পারব না’- প্রধানমন্ত্রী

‘সন্তানদের বলেছি সম্পদ রেখে যেতে পারব না’- প্রধানমন্ত্রী
জুলাই ০১
০১:৪৬ ২০১৮

বাঙালিনিউজ২৪ ডেস্ক : সন্তানদের পড়াশোনা শিখিয়ে ‘করে খাওয়ার’ পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের জন্য কোনো সম্পদ রেখে যাবেন না তিনি।

শনিবার দলের চার বিভাগের ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মী এবং জনপ্রতিনিধিদের সঙ্গে করা বিশেষ বর্ধিত সভায় এ সব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা তার বক্তব্যে তার শাসনামলে জনকল্যাণে নেয়া নানা কর্মসূচি সহ আগামী নির্বাচনকে সামনে রেখে সেগুলোর ব্যাপকভিত্তিক প্রচার এবং দলীয় কোন্দল নিরসনের নির্দেশের পাশাপাশি বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমানের ক্ষমতা দখলের কাহিনি তুলে ধরেন। তিনি বলেন দেশে ফেরার পর তার বাবার বাসভবন ধানমন্ডি ৩২ নম্বরে তাকে ঢুকতেও দেয়া হয়নি।

সেই সঙ্গে তেনার রাজনীতির উদ্দেশ্য ও লক্ষ্য এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে তেনার চেষ্টার কথা জানান বঙ্গবন্ধু কন্যা। তুলে ধরেন তেনার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া পরিবারের বিপুল সম্পদের কথা।

জনগণের কল্যাণ রাজনীতির একমাত্র লক্ষ্য জানিয়ে শেখ হাসিনা জানান, তিনি কখনও ব্যক্তিস্বার্থে দেখেন না।

‘প্রধানমন্ত্রীর মেয়ে ছিলাম, নিজে প্রধানমন্ত্রী ছিলাম আরও দুইবার। কখনও তো নিজের ভাগ্য গড়ার জন্য কাজ করিনি। যেটুকুই কাজ করেছি বাংলাদেশের জনগণের কল্যাণে জনগণের উন্নয়নে জনগণের স্বার্থে।’

‘ছেলে মেয়েদের লেখাপড়া শিখিয়েছি, বলেছি, তোমাদেরটা তোমরা করে খাবে। কারণ শিক্ষা, এটাই সবচেয়ে বড় সম্পদ, আর কোনো সম্পদ রেখে যেতে পারব না। কিন্তু বাংলাদেশটাকে, বাংলাদেশের মানুষকে দারিদ্র্য থেকে মুক্তি দিয়ে তাদের জীবন মান উন্নত করব। এটাই হচ্ছে আমাদের রাজনীতি, এটাই আমাদের লক্ষ্য।’

 

অন্যান্য খবর

BangaliNews24.com