BangaliNews24.com

অপ্রাপ্তবয়স্ক ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর

অপ্রাপ্তবয়স্ক ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর
অগাস্ট ০১
০৯:২১ ২০১৮

 

নিজস্ব প্রতিবেদক: বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর ছাত্রবিক্ষোভের প্রেক্ষাপটে রাজধানীর গণপরিবহনে অপ্রাপ্তবয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

একই সাথে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলা হয়েছে বিআরটিএ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশকে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বিআরটিএ ও বিআরটিসিসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানকে নিয়ে একটি সমন্বয় সভা হয়।

গত রোববার দুই বাসের রেষারেষির সময় একটির চাপায় প্রাণ যায় দুই শিক্ষার্থীর। এরপর থেকে টানা তিন দিন সড়কে বিক্ষোভ চালিয়ে আসছেন ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা; ভাংচুর হয়েছে কিছু বাসও।

বাংলাদেশে সড়ক দুর্ঘটনার জন্য প্রশিক্ষণহীন এই চালকদেরই অনেকাংশে দায়ী করা হয়ে থাকে। রাজধানীর বিভিন্ন সড়কে লেগুনাগুলোতে দেখা মিলছে প্রচুর অপ্রাপ্তবরয়স্ক চালক।

অবৈধ চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং অপ্রাপ্তবরয়স্ক চালকদের গাড়ি চালানো নিষিদ্ধ করার দাবী জানিয়ে আসছিল নানান সামাজিক সংঘঠন।

অন্যান্য খবর

BangaliNews24.com