BangaliNews24.com

চার শিশুকে ধর্ষণের দায়ে ব্রিটেনে বাংলাদেশি বৃদ্ধের কারাদণ্ড

চার শিশুকে ধর্ষণের দায়ে ব্রিটেনে বাংলাদেশি বৃদ্ধের কারাদণ্ড
জুলাই ০২
০১:৩৯ ২০১৮

বাঙালিনিউজ২৪ বিদেশ ডেস্ক : চারটি শিশুকে দীর্ঘদিন ধরে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৮৩ বছর বয়সী এক বাংলাদেশি বংশোদ্ভূত বৃদ্ধকে ১৯ বছরের কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের আদালত। ধর্ষকের নাম সাজ্জাদ মিয়া। যুক্তরাজ্যের কেমব্রিজ ক্রাউন কোর্টের বিচারক এ রায় ঘোষণা করেন।

অভিযোগগুলোর একটি ২৩ বছর আগের। সাধারণত ধর্ষণের অপরাধের ক্ষেত্রে নির্যাতিতার ডাক্তারি পরীক্ষার ওপরে নির্ভর করা হলেও এ মামলায় অতীতের ঘটনাগুলোর ক্ষেত্রে ভুক্তভোগী ও সাক্ষীদের বর্ণনা শুনে রায় দিয়েছেন আদালত। কেমব্রিজ ক্রাউন কোর্টে চলা শুনানিতে ধর্ষক সাজ্জাদ মিয়াকে ১৮ টি অভিযোগে সাব্যস্ত করা হয়, যার ৬ টিই ধর্ষণের।

ধর্ষণের সময় ভুক্তভোগীদের দুজন ছিল ৪ বছরের শিশু এবং বাকি দুজনের বয়স ছিল যথাক্রমে ৫ এবং ১০ বছর। গত বছর অক্টোবর মাসে ২৩ বছর আগের এসব ঘটনার অভিযোগে সাজ্জাদকে গ্রেফতার করা হয়। তবে শুনানিতে সাজ্জাদ তার বিরুদ্ধে আনা সব কয়টি অভিযোগ অস্বীকার করেছেন।

শুনানি শেষে কোর্টের রায়ে ধর্ষক সাজ্জাদকে ১৯ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ১৬ দিন ধরে চলা শুনানিতে ১৯৯২-২০০৪ পর্যন্ত ১২ বছর ধরে একটি শিশুকে এবং অপর নাবালিকাকে ২০০৪ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ৮ বছর ধরে ধর্ষণের লোমহর্ষক ঘটনার খুঁটিনাটি বেরিয়ে আসে।

১৮টি অভিযোগের প্রত্যেকটিতে ১৮ মাস থেকে শুরু করে ১৯ বছর পর্যন্ত কারাদণ্ড দেওয়া হয়। তবে সব শাস্তি এক যোগে কার্যকর করা হবে রায় দিয়েছেন আদালত।

অন্যান্য খবর

BangaliNews24.com