BangaliNews24.com

“সিরাজগঞ্জে বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণেই আট জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন”-এলাকাবাসী

“সিরাজগঞ্জে বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণেই আট জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন”-এলাকাবাসী
অগাস্ট ০২
০৯:৩৮ ২০১৮

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে বিদ্যুৎ পৃষ্টে ৮ জন নিহতের ঘটনায় বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিদ্যুৎ বিভাগের রাজশাহী বিভাগীয় প্রধান প্রকৌশলী রেজাউল করিম প্রধান করে এই কমিটি গঠন গঠন করা হয়েছে। তাদের ৩ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলেছে ডেসকো ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিরুল ইসলাম।

বুধবার বিকেলে কাদাই গ্রামের ঘটনাস্থল পরিদর্শন কালে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা জানান তিনি। তিনি বলেন, জেলা প্রশাসন ও আমাদের পক্ষ থেকে গঠিত ২টি তদন্ত কমিটির প্রতিবেদন পেলেই দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া সহ সঞ্চালন লাইনের সকল অব্যবস্থাপনা দুর করা হবে। নিহত ৮ এবং আহত ১ জনের প্রত্যেক পরিবারকে আমাদের পক্ষ থেকে ১ লাখ টাকা করে অনুদান প্রদান করা হবে।
এর আগে তিনি নিহতদের বাড়ি-বাড়ি গিয়ে খোঁজ খবর নেন এবং সমবেদনা জ্ঞাপন করেন। এসময় তেনার সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড. কেএম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জের আবাসিক নির্বাহী প্রকৌশলী এটিএম মহি উদ্দিন সহ স্থানীয় নেতৃবৃন্দ ।

” অপরিকল্পিত বিদ্যুৎ সংযোগ ও সংশ্লিষ্ট বিভাগের গাফিলতির কারণেই সিরাজগঞ্জের সদর উপজেলার কাদাই গ্রামে আট জন প্রাণ হারিয়েছেন। যেনতেনভাবে বাঁশের খুঁটি ও জিকা গাছের সঙ্গে বৈদ্যুতিক তারের লাইন স্থাপন করে সংযোগ দেওয়ায় এবং নিয়মিত তদারকি না করায় এমন দুর্ঘটনা ঘটেছে।”- এলাকাবাসী

কাদাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজিম মির্জা দুর্ঘটনার বিবরণ দিয়ে বাঙালিনিউজ২৪ কে বলেন, যখন টং দোকানটি সরাতে গিয়ে কয়েকজন বিদ্যুতায়িত হয়। ঠিক সেই মুহূর্তে বিদ্যুৎ অফিসে বার বার ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবিদুল ইসলাম বাঙালিনিউজ২৪ কে বলেন, “বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণেই আট জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন। এতো নিচু দিয়ে ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুতের লাইন আর কোথাও নেই, আবার মেইন লাইন বাঁশ আর জিকা গাছের সঙ্গে টাঙিয়েছে। এতে যে কোনো সময় আরও প্রাণহানির ঘটনা ঘটতে পারে।’’

অন্যান্য খবর

BangaliNews24.com