BangaliNews24.com

চট্ট্রগামে শিশু মৃত্যুর ঘটনায় পূর্ণ তদন্ত শেষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে -স্বাস্থ্যমন্ত্রী

চট্ট্রগামে শিশু মৃত্যুর ঘটনায় পূর্ণ তদন্ত শেষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে -স্বাস্থ্যমন্ত্রী
জুলাই ০৪
২২:২৩ ২০১৮

 

বাঙালিনিউজ ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেছেন, চট্ট্রগামে শিশু মৃত্যুর ঘটনায় পূর্ণ তদন্ত শেষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

আড়াই বছরের শিশু রাইফাকে হারিয়ে শোকস্তব্ধ বাবা-মা। পিতার কাঁধে সন্তানের নিথর দেহ আর চিরবিদায়ের দৃশ্য কাঁদিয়েছে চট্টগ্রামসহ গোটা দেশের মানুষকে।

সামান্য গলা ব্যাথার চিকিৎসা করাতে সাংবাদিক রুবেল খান তার শিশুকন্যা রাইফার চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করালে ঐদিন রাতেই মৃত্যুর কোলে ঢলে পড়ে শিশুটি।

শিশুর মৃত্যু ও পরবর্তীতে চট্টগ্রাম বিএমএ’র সাধারণ সম্পাদকের ভূমিকায় চট্টগ্রাম ও ঢাকায় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রতিবাদমুখর হয়ে ওঠে। কিন্তু বার বার কেন এমন ঘটনা ঘটছে।? এমন প্রশ্নের উত্তরে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি, ইকবাল আর্সলান বলছেন পেশাদারিত্ব ও রোগীর প্রতি ডাক্তারের মানবিকতার অভাব রয়েছে।

এ ঘটনা সম্পর্কে সিরাজগঞ্জে নিজ নির্বাচনী এলাকায় থাকা স্বাস্থ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালের অনুমোদন ও চিকিৎসা ব্যবস্থায় অনিয়মের প্রাথমিক আলামত মিলেছে। পূর্ণ তদন্ত শেষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

এদিকে, শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ও ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে দ্রুত শাস্তির দাবি জানিয়েছে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা। জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে চট্টগ্রামের ঐ হাসপাতালটি পুরোপুরি বন্ধের দাবিও জানান তারা।

সাংবাদিকদের হুমকি দেয়া চট্টগ্রাম বিএমএ’র চিকিৎসক নেতাদের দ্রুত বহিস্কারের দাবিও জানান সাংবাদিকরা।

অন্যান্য খবর

BangaliNews24.com