BangaliNews24.com

গাইবান্ধায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নবনির্বাচিত সেক্রেটারী  ও নাট্যজনদের সংবর্ধনা–

গাইবান্ধায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নবনির্বাচিত সেক্রেটারী  ও নাট্যজনদের সংবর্ধনা–
অগাস্ট ০৫
২১:৫১ ২০১৮

 

মোঃ আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধা প্রতিনিধি : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নবনির্বাচিত সেক্রেটারী জেনারেল নাট্যজন কামাল বায়েজীদসহ ৪ জন বিশিষ্ট নাট্যজনকে গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংবর্ধিত করা হয়েছে।শনিবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনাড়ম্বর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ গ্রুপ ফেডারেশন ভূক্ত দল গাইবান্ধা জেলা শাখা ৷ এ উপলক্ষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল এবং বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, পৌরসভার প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা।

গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সভাপতি আলমগীর কবীর বাদলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে সংবর্ধিত হন গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ গ্রাম থিয়েটার উপদেষ্টা মন্ডলীর সদস্য কামাল বায়েজীদ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের এ্যাসিস্ট্যান্ট সেক্রেটারী জেনারেল, সম্পাদক (প্রকাশনা) মাসুম পারভেজ মিজু, সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) তারিকুজ্জামান তারেক, সদস্য জুলফিকার চঞ্চল।

এ অনুষ্ঠানের সংবর্ধিত নাট্যজন কামাল বায়েজীদ তাঁর বক্তব্যে গাইবান্ধাকে বাংলাদেশের ‘সাংস্কৃতিক রাজধানী’ বলে উল্লেখ করেন। গাইবান্ধার বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিদর্শন করে নাট্য ও সাংস্কৃতিক কর্মীদের সাথে আলাপ আলোচনা এবং তাদের কর্মকান্ড প্রত্যক্ষভাবে দেখার পর তার অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি গাইবান্ধার সংস্কৃতি ও নাট্য চর্চাকে উৎসাহ করতে গ্রুপ থিয়েটার ফেডারেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতারও আশ্বাস প্রদান করেন।
সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন দেবাশিষ দাশ দেবু, অমিতাভ দাশ হিমুন ও দারিয়াপুরের সারথি থিয়েটারের দোয়েল বাচিক বিদ্যায়তনের মিম, আলম, সুমি ও নুপুর। নাটকের সংলাপ উচ্চারণ করেন বিশিষ্ট নাট্যকর্মী ও কবি সোহেল রানা।

সংগীত পরিবেশন করেন পলাশবাড়ী সুর ঝংকার সংগীত একাডেমীর সংগীত প্রশিক্ষক দৃষ্টি প্রতিবন্ধী শিল্পী সাইফুল ইসলাম, পূজা মোদক ও লিমন। অতিথিদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক হাসিবুর রহমান স্বপন ৷ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শাহনাজ মুন্নি।

অন্যান্য খবর

BangaliNews24.com