BangaliNews24.com

শিক্ষার্থীদের ঘরে ফিরিয়ে নিন- প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের ঘরে ফিরিয়ে নিন- প্রধানমন্ত্রী
অগাস্ট ০৫
২৩:১৬ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে তৃতীয় পক্ষের অনুপ্রবশে ঘটেছে। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের কাজ শুরু হয়েছে জানিয়ে আন্দোলনরতদের ঘরে ফিরে যাওয়ার আহবানও জানান প্রধানমন্ত্রী। সকালে গণভবনে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে এই আয়োজন। গণভবনে এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনে তৃতীয় পক্ষের অনুপ্রবেশ ঘটেছে। একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে পরিস্থিতি অশান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। গুজবে কান না দিয়ে তথ্য যাচাই করার আহবান জানান প্রধানমন্ত্রী।

প্রযুক্তিকে গঠনমূলক কাজে ব্যবহারের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, নিরাপদ সড়ক আইন শিগগিরি অনুমোদন পাবে। পর্যায়ক্রমে শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরিয়ে নিতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এসময়, ১০ জেলার ৩০০ ইউনিয়নে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি সেবা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কথা বলেন, সুবিধাভোগীদের সাথে।

পরে, একই স্থানে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ৮টি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, ২টি নতুন গ্রিড উপকেন্দ্র এবং ২১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, জনগণ আওয়ামী লীগকে সরকার গঠনের সুযোগ দেয়ায় দেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান শেখ হাসিনা।

অন্যান্য খবর

BangaliNews24.com