BangaliNews24.com

৪৫ বছরে পা দিলেন ভারতীয় অভিনেত্রী কাজল

৪৫ বছরে পা দিলেন ভারতীয় অভিনেত্রী কাজল
অগাস্ট ০৫
২৩:১০ ২০১৮

বিনোদন ডেস্ক: ৪৫ বছরে পা দিলেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী কাজল। ১৯৭৪ সালের এ’দিনে মুম্বাইয়ে জন্ম গুণী এই অভিনয় শিল্পীর। তিন দশকের ক্যারিয়ারে অভিনয় করেছেন অসংখ্য দর্শকপ্রিয় সিনেমায়। এখনো অভিনয়ে সক্রিয় রয়েছেন। পেয়েছেন পদ্মশ্রী এবং একাধিক ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ বহু পুরস্কার ও সম্মাননা।

বলিউড চিত্রাঙ্গনের অন্যতম জনপ্রিয় ও সুপরিচিত নাম কাজল। কখনো পরিচিতি পেয়েছেন ব্ল্যাক বিউটি কুইন হিসেবে, কখনো দেখা গেছে ডানপিটে কোন চরিত্রে আবার কখনো রোমান্টিক চরিত্রে। যখন যেই চরিত্রেই অভিনয় করেছেন, স্বভঙ্গিমায় ফুটিয়ে তুলেছেন নিজের অভিনয় সত্ত্বাকে। তার অভিনয় জাদুতে এখনো মেতে আছে সিনেমা দুনিয়া।

‘বেখুদি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রের রূপালি পর্দায় পা রাখেন কাজল। প্রথম সিনেমায় তেমন জনপ্রিয়তা না পেলেও সুদক্ষ অভিনয় নজর কাড়ে চলচ্চিত্র বোদ্ধাদের।

‘বেখুদি’ মুক্তির পরের বছরই বলিউড কিং শাহরুখের জুটি হয়ে অভিনয় করেন ‘বাজিগর’ সিনেমায়। এই ছবির মধ্য দিয়েই শুরু হয় কাজল-শাহরুখ জুটির সফল পথযাত্রা। এরপর একে একে বেশকিছু জনপ্রিয় ছবিতে অভিনয় করেন এই জুটি।

এরপর কাজলের শুধুই সামনে এগিয়ে যাবার পালা। একে একে দর্শকদের উপহার দিয়েছেন কুছ কুছ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গম, ফানা, মাই নেম ইজ খান ও দিলওয়ালের মতো বেশকিছু দর্শক নন্দিত ছবি। অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছেন পদ্মশ্রীসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা।

জন্মদিন পারিবারিক আবহে পালন করা হলেও প্রিয় অভিনেত্রীকে সামাজিক বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন ভক্ত ও শুভানুধ্যায়ীরা।

অন্যান্য খবর

BangaliNews24.com