BangaliNews24.com

বিইউবিটির শিক্ষার্থী মাসুদ রানা নিহত হওয়ার ঘটনায় বাস চালক রিমান্ডে

বিইউবিটির শিক্ষার্থী মাসুদ রানা নিহত হওয়ার ঘটনায় বাস চালক রিমান্ডে
জুলাই ০৬
০১:৪৪ ২০১৮

বাঙালিনিউজ ডেস্ক : নিহত মাসুদ রানারাজধানীর মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী মাসুদ রানা (২৫) বাসের চাপায় নিহত হওয়ার ঘটনায় দিশারী পরিবহনের বাসচালক মো. হানিফকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।বৃহস্পতিবার (৫ জুলাই) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলীর থানার এসআই (উপ-পরিদর্শক) অনুপ কুমার সরকার পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন।আসামি পক্ষের আইনজীবী ইলিয়াস সরকার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের মহানগর পিপি আব্দুল্লাহ আবুসহ আরও অনেকে জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।মাসুদ রানা মিরপুর চিড়িয়াখানা সড়কে বিইউবিটির বিবিএ’র ছাত্র ছিলেন। তার বাড়ি মিরপুরের দক্ষিণ বিসিল এলাকায়।
গত সোমবার (২ জুলাই) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাওয়ার পথে চিড়িয়াখানা সড়কে দিশারী পরিবহনের একটি বাস পেছন থেকে তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দ্রুত জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) নেওয়ার পর চিকিৎসকেরা মাসুদকে মৃত ঘোষণা করেন।
মামলার এজাহারে বলা হয়, মাসুদ রানা নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েন তার সহপাঠীরা। ঘটনার দিন দুপুর থেকে বিকাল পর্যন্ত সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করে রাখেন তারা। এরপরে পুলিশ ওই চালক (ড্রাইভার) ও সহকারীকে (হেলপার) ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন। ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ তাদের গ্রেফতার করতে ব্যর্থ হলে পরদিন ফের রাস্তায় নেমে আসেন শিক্ষার্থীরা।
মাসুদ রানা নিহত হওয়ায় ২ জুলাই তার বাবা সৈয়দ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে শাহ আলী থানায় দণ্ডবিধির ৩০৪(খ) ধারা (হত্যার উদ্দেশ্য ছিল না, কিন্তু কোনও ব্যক্তির মৃত্যু হয়েছে) ও ২৭৯ ধারায় (সড়কে বেপরোয়া গাড়ি চালানোর কারণে কোনও ব্যক্তির মৃত্যু হয়েছে) মামলা (মামলা নম্বর-১) দায়ের করেন।ওই ঘটনার পরে মামলার প্রধান আসামি মো. হানিফ (৩২) লক্ষ্মীপুরে পালিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে হানিফকে সেখান থেকে গ্রেফতার করে রাতেই ঢাকায় নিয়ে আসা হয়।

অন্যান্য খবর

BangaliNews24.com