BangaliNews24.com

ঘর গোছাতে মাঠে নেমেছে আওয়ামী লীগ

ঘর গোছাতে মাঠে নেমেছে আওয়ামী লীগ
সেপ্টেম্বর ০৭
১৭:৪১ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনকে সামনে রেখে ঘর গোছাতে মাঠে নেমেছে আওয়ামী লীগ। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের খবর তৃণমূলে পৌঁছে দেয়ার পাশাপাশি অন্তর্কোন্দল মিটিয়ে সাংগঠনিক শক্তি বাড়াতে কাজ করছেন কেন্দ্রীয় নেতারা। তারা জানালেন, সাংগঠনিক দূর্বলতা খুঁজে বের করে তা সমাধানে মাঠে রয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। নির্বাচনী ইশতেহার তৈরির কাজও শেষ পর্যায়ে।

নির্বাচনকে সামনে রেখে জোর প্রস্তুতি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। টানা তৃতীয়বারের মতো বিজয়ী হয়ে সরকার গঠন করতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মিদের দিকনির্দেশনা দিচ্ছেন দলীয় প্রধান শেখ হাসিনা। সেই সাথে স্থানীয় নির্বাচনে যেসব এলাকায় আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হয়েছে, তার কারণ খুঁজে বের করে দ্রুত সমাধানের জন্যও কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জানান, দীর্ঘদিন দল ক্ষমতায় থাকায় নেতৃত্বের প্রতিযোগিতা করতে গিয়ে দূরত্ব তৈরী হয়েছে নেতাদের মাঝে। এসব সমস্যার দ্রুত সমাধান করে দলকে ঐক্যবদ্ধ করতে কেন্দ্রীয় নেতারা মাঠে কাজ করছেন।

টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড আগামী নির্বাচনে জয়ী হতে বড় ভূমিকা রাখবে বলেই মনে করেন দলের নেতারা। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্র“তি পূরণ, অর্থনৈতিক উন্নয়ন, বেকারত্ব ও দারিদ্র্য হ্রাস এবং মাথা পিছু আয় বৃদ্ধিসহ সকল খাতে বিপুল উন্নয়নের মাধ্যমে আওয়ামী লীগ তার নির্বাচনী ইশতেহার পূরণ করায় জনগণ আওয়ামী লীগের পক্ষেই থাকবে, এমনই মনে করে দলটি। সুখি-সমৃদ্ধ-উন্নত বাংলাদেশ গড়তে নতুন পরিকল্পনা তৈরী করে শিগগিরই নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে বলে জানান দলের নেতারা।

নির্বাচনে জনগনের আস্থা ধরে রাখার কৌশল হিসেবে বিএনপি-জামায়াতের নাশকতা ও ষড়যন্ত্রের বিষয়েও দেশবাসীকে সচেতন করার প্রয়াস নিয়েছে ক্ষমতাশীল দল আওয়ামী লীগ।

অন্যান্য খবর

BangaliNews24.com