BangaliNews24.com

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে ২৯ জনের মৃত্যু

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে ২৯ জনের মৃত্যু
জুলাই ০৮
২৩:১৪ ২০১৮

 

বাঙালিনিউজ২৪ ডেস্ক: ইন্দোনেশিয়ার সুলাউইসি দ্বীপের কাছে ফেরি ডুবে অন্তত ২৯ জন প্রাণ হারিয়েছে। এখনো নিখোঁজ ৪১ জন এবং ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। দেশটির কর্মকর্তারা বুধবার এ কথা জানিয়েছে।

জাভা দ্বীপের উত্তরে সুলাউইসি দ্বীপের উপকূল থেকে ৩০০ মিটার দূরে মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া ফেরিটির নাম কেএম লেসতারি। এতে প্রায় ১৪০ জন যাত্রী ও বেশ কয়েকটি যানবাহন ছিল।

কয়েক সপ্তাহ আগে সুমাত্রা দ্বীপের কাছে লেক তোবায় একটি জনাকীর্ণ ফেরি ডুবে যাওয়ার পর মঙ্গলবার আবার ফেরিডুরি ঘটনা ঘটলো। এতে শতাধিক লোকের মৃত্যু হয় এবং মঙ্গলবারই উদ্ধারকাজের সমাপ্তি ঘোষণা করা হয়।

আঞ্চলিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, মঙ্গলবারের দুর্ঘটনায় ২৯ জনের মৃত্যু হয়েছে, ৪১ জন এখনো নিখোঁজ রয়েছে এবং ৬৯ জনকে উদ্ধার করা হয়েছে।

টেলিভিশন ফুটেজে দেখা যায়, ফেরিটির এক পাশ ডুবে যাওয়ার সময় যাত্রীরা লাইফ জ্যাকেট পরে অপর পাশে ঝুলে ছিল। প্রচণ্ড ঢেউয়ের তোড়ে ফেরির ডেকে থাকা ট্রাক ও অন্যান্য যানবাহন ভেসে গেছে।

প্রচণ্ড বাতাস ও সাগরের উত্তাল ঢেউয়ের কারণে উদ্ধারকর্মীদের উদ্ধারকাজে বেশ বেগ পেতে হচ্ছে।

পরিবহন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, ফেরিটি উপকূলের খুব কাছে ছিল এবং উদ্ধারকাজে সুবিধার জন্য ক্যাপ্টেন এটিকে প্রবালপ্রাচীরে তুলে দেন। সূত্র: রয়টার্স

অন্যান্য খবর

BangaliNews24.com