BangaliNews24.com

রংপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-১৩ অভযিান জেএমবি-র প্রধান সমন্বয়কসহ চারজন গ্রেফতার

রংপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-১৩ অভযিান জেএমবি-র প্রধান সমন্বয়কসহ  চারজন গ্রেফতার
জানুয়ারী ০৯
০০:৪১ ২০১৯

এস.এম.রাফাত হোসেন বাঁধন, রংপুর প্রতিনিধি : রংপুরের মমিনপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) উত্তরবঙ্গের রংপুর ও রাজশাহী বিভাগের শীর্ষ নেতা ও উত্তরবঙ্গের সামরিক কমান্ডার ফুয়াদ ওরফে নিয়াজসহ চারজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব ১৩।সোমবার দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  র‌্যাব -১৩ অধিনায়ক মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,রংপুর জেলা সদরের মমিনপুর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির উত্তরবঙ্গের সামরিক কমান্ডার ও শীর্ষ নেতা ফুয়াদ ওরফে নিয়াজসহ চারজন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আটক জেএমবি সদস্যরা হলেন-কুড়িগ্রাম চর সাজাই মন্ডল পাড়া গ্রামের মাওলানা মোঃ আবুল কাশেমের ছেলে আব্দুর রহমান বিশ্বাস ওরফে ফুয়াদ ওরফে নিয়াজ,দিনাজপুর জেলার বিরামপুর থানার ডোমা বাগজা গ্রামের আকবর আলীর ছেলে আখিনুর ইসলাম, রংপুরের তারাগঞ্জ এলাকার ডাংগা পাড়া গ্রামের মরহুম ঈমান উদ্দীনের ছেলে লোকমান আলী ওরফে কোরবান একই এলাকার মৃত মতিয়ার মন্ডলের ছেলে নিজানুর রহমান। তাদের কাছ থেকে ২টি ম্যাগজিন ও ৩ রাউন্ড তাজা গুলিসহ একটি বিদেশি পিস্তল,জিহাদি বই, মোবাইল ফোন ও মেমোরি কার্ড, তিনটি সিমকার্ড এবং বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। আটক পাঁচজনের মধ্যে ফুয়াদ ওরফে নিয়াজ সামরিক কমান্ডারের দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম বলেন, সামরিক কমান্ডার ফুয়াদ ওরফে নিয়াজ এর নির্দেশেই রংপুর জেলার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ তথ্য পাওয়ার পর ন্যাজের খোঁজে নামে র‌্যাবের গোয়েন্দারা। অবশেষে র‌্যাব জানতে পারে, রংপুর শহরের সন্নিকটে মমিনপুর এলাকায় অবস্থান করছেন জেএমবি নিয়াজ। সেখানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই জেএমবিতে সক্রিয় থাকার অভিযোগ স্বীকার করেছেন। তাই তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এ র‌্যাব কর্মকর্তা।

 

 

অন্যান্য খবর

BangaliNews24.com