BangaliNews24.com

অবৈধ যানবাহন ঠেকাতে মাঠে পরিবহন মালিক-শ্রমিকরা

অবৈধ যানবাহন ঠেকাতে মাঠে পরিবহন মালিক-শ্রমিকরা
অগাস্ট ০৯
২৩:৫৮ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : অবৈধ যানবাহন ঠেকাতে এবার মাঠে নেমেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। দেশের সকল বাস টার্মিনালে চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস, বীমা ও রুটপারমিটসহ গুরুত্বপূর্ণসব কাগজপত্র খতিয়ে দেখছেন তারা। সকালে রাজধানীসহ দেশের সবগুলো বাস টার্মিনালেই এই কার্যক্রম শুরু হয়। মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা জানালেন, অভিযান শুরুর পর অনেক যানবাহনই সড়কে নামতে দেয়া হয়নি।

সড়কে শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিআরটিএ’র পর এবার উদ্যোগী ভূমিকায় সড়ক পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোও। তাদের উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে সারাদেশের বাস টার্মিনালগুলোয় শুরু হয়েছে যানবাহনের কাগজপত্র তল­াশী ও বৈধতা যাচাই।

রাজধানীর মহাখালী, গাবতলি, সায়দাবাদ ও ফুলবাড়িয়া বাস টার্মিনালে দেখা মিললো এই কার্যক্রমের। মালিক ও শ্রমিক সংগঠনগুলোর এমন উদ্যোগকে সাধুবাদ জানালেন চালকরা।

সুনির্দিষ্টভাবে পাঁচটি কাগজ যাচাই করার পাশাপাশি দেখা হচ্ছে গাড়ির আকার-আকৃতিসহ নানা দিক। এছাড়া চালক ও সহকারীসহ সকল স্টাফদের আচার আচরণও খতিয়ে দেখা হচ্ছে।

তারা জানালেন, যানবাহনের বৈধতা যাচাই এবং সড়কের শৃঙ্খলা রক্ষা মূলত বিআরটিএ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ হলেও, মালিক শ্রমিক সংগঠনগুলোও এখন থেকে মনিটরিং করবে।

অন্যান্য খবর

BangaliNews24.com