BangaliNews24.com

১৪ গোলে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

১৪ গোলে পাকিস্তানকে হারালো বাংলাদেশ
অগাস্ট ০৯
২৩:৫৬ ২০১৮

 

ক্রীড়া ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ১৪ গোলে জয় পেয়েছে বাংলাদেশি নারী ফুটবল দল। ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে পাকিস্তানকে রীতিমত বিধ্বস্ত করেছে বাংলার মারিয়া-মনিকারা।

একদিকে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। অন্যদিকে নবাগত পাকিস্তান দল। সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে আজকের ম্যাচে দুর্দান্ত শুরুর আশা নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হতাশ হতে হয়নি মারিয়া মান্ডা-শামসুন্নাহারদের। পাকিস্তানকে ১৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের শিরোপা ধরে রাখার অভিযান।

শুরুটা বেশ ভালোই ছিল বাংলাদেশের। ম্যাচে বাংলাদেশি নারীদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তানি নারীরা। খেলার প্রথমার্ধেই ছয় গোলে এগিয়ে ছিল তারা। দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটের মাথায় সেই ব্যবধান বেড়ে গিয়ে দাড়ালো ১২-০ তে। যদিও পরে দূরপাল্লার শটে গোল করার চেষ্টা করতে গিয়ে অনেক গোলের সুযোগ হাতছাড়া হয়েছে তাদের। তবুও পরবর্তী ৩০ মিনিটে আরও দুই গোল করলে স্কোর দাড়ায় ১৪ তে।

বাংলাদেশের জয়ে শামসুন্নাহার পাঁচটি গোল করে। এছাড়া তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে গোল করে। আর মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন করে একটি করে গোল করে।

পাকিস্তানের বিপক্ষে এর আগে মেয়েদের জাতীয় দলও দারুণ সাফল্য পেয়েছিল। ২০১০ সালে ঢাকায় এসএ গেমসে অনূর্ধ্ব-২৩ দল ২-০ গোলে হারায় এবং একই বছর প্রথম নারী সাফ চ্যাম্পিয়নশিপে ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ।

সম্প্রতি বাংলাদেশের মেয়েরা দারুণ ফুটবল খেলছে। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এরপর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল তাঁরা।

অন্যান্য খবর

BangaliNews24.com