BangaliNews24.com

লন্ডনে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর হামলা

লন্ডনে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর হামলা
জুলাই ১১
১৭:০৭ ২০১৮

বাঙালিনিউজ২৪ ডেস্ক : অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতিকাণ্ডে রায় ঘোষণার কয়েকদিনের মধ্যেই লন্ডনে আক্রান্ত হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সোমবার অজ্ঞাতপরিচয় দুস্কৃতকারীরা তার ওপর এ হামলা চালায়। এ সময় নওয়াজ শরীফ তার নিজের অ্যাপার্টমেন্টের নিচে দাঁড়িয়ে ছিলেন। নিরাপত্তারক্ষীদের সাহায্যে তড়িঘড়ি অ্যাপার্টমেন্টের ভেতরে ঢুকে পড়েন তিনি। এতে তার কোনো ক্ষতি হয়নি। ক্রিকেটার কাম রাজনীতিক ইমরান খানের সমর্থকরা তার ওপর এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। খবর আনন্দবাজারের।

স্ত্রী কুলসুম নওয়াজ গুরুতর অসুস্থ। লন্ডন হাসপাতালে চিকিৎসা চলছে তার। স্ত্রীর চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন নওয়াজও। এরই মধ্যে নওয়াজের অনুপস্থিতিতে পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি আদালত অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতির দায়ে তাকে দোষী সাব্যস্ত করেন। এর পরই তার ওপর এ হামলা হলো।

লন্ডনে তার অ্যাপার্টমেন্টের সামনে জড়ো হয় কয়েকজন যুবক। তারাই প্রথমে নওয়াজকে দেখে খারাপ কথা বলতে থাকে। নওয়াজ ভেতরে ঢুকে পড়লে নিরাপত্তারক্ষীরা অ্যাপার্টমেন্টের দরজা বন্ধ করে দেন। এক নিরাপত্তারক্ষীর দিকে ট্রলি ছোড়ে এক যুবক। তার পর বন্ধ দরজায় ডিম ছোড়ে এবং লাথি মেরে দরজা খোলার চেষ্টা করে তারা।

৬ জুলাই দুর্নীতির দায়ে ১০ বছরের কারাদ হয় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদ দেওয়া হয়। দুর্নীতির চারটি মামলা ছিল শরিফের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ, লন্ডনের অভিজাত অ্যাভেনফিল্ড হাউসে যে চারটি ফ্ল্যাট আছে তার নামে, সেগুলোর দাম তার আয়ের সঙ্গে সঙ্গতিহীন।

আগামী শুক্রবার লাহোরে পৌঁছানোর কথা নওয়াজ এবং তার মেয়ে মরিয়মের। অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতিকাে লন্ডন থেকে ওই দিনই সন্ধ্যায় লাহোরে পে?ৗঁছে আত্মসমর্পণ করার কথা তাদের। তবে আইন মন্ত্রণালয় জানায়, তাকে বিমানবন্দর থেকেই গ্রেফতার করা হবে।

অন্যান্য খবর

BangaliNews24.com