BangaliNews24.com

একগাদা নতুন ফিচার নিয়ে স্যামসাং গ্যালাক্সি নোট ৯

একগাদা নতুন ফিচার নিয়ে স্যামসাং গ্যালাক্সি নোট ৯
অগাস্ট ১১
০০:৪৭ ২০১৮

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নতুন চমক নিয়ে স্যামসাং নিয়ে আসছে গ্যালাক্সি নোট ৯। নিউ ইয়র্কের ব্রুকলিনে সম্প্রতি এটি প্রকাশ করল সংস্থা। জানা গেছে, আমেরিকায় এর বিক্রি শুরু হবে ২৪ অগস্ট। তবে অনলাইন বুকিং শুরু হল ১০ আগস্ট থেকেই। দেখে নেওয়া যাক কী কী থাকছে এই ফোনে।

স্যামসাং গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনে থাকছে বড় ডিসপ্লে, ৬.৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ইনফিনিটি টেকনোলজি, ৮৫ শতাংশ ফুল ভিউ ডিসপ্লে। থাকছে ৫১২ জিবি বিল্ট-ইন স্টোরেজ ক্যাপাসিটি। একই সঙ্গে এতে ৫১২ জিবি মাইক্রো-এসডি কার্ডও ভরা যাবে। অর্থাৎ এক টিবি পর্যন্ত বাড়ানো যাবে এই মোবাইলের স্টোরেজ।

মিডনাইট ব্ল্যাক, ওশান ব্লু, ল্যাভেন্ডার পার্পল, মেটালিক কপার এই চার রঙে মিলবে এই নোট। আগের থেকে অনেকটা উন্নত হচ্ছে স্যামসাং এস পেন। এ বার এস পেন দিয়েও ছবি তোলা যাবে। মিনি রিমোট হিসাবে ব্যবহার করে তোলা যাবে সেলফি। নিখুত ছবি তোলার জন্য সামনে রয়েছে ক্যামেরা ১২ মেগাপিক্সেল এবং পেছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

সিঙ্গল সিম, ডুয়াল সিম হাইব্রিড ইনস্টলেশন থাকছে এতে। ডুয়াল ক্যামেরা সেট আপও থাকছে। ডুয়াল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনও রয়েছে। রয়েছে ব্লু টুথও। এই ফোন সংযুক্ত করা যাবে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লু টুথ ভি৫.০, ৩.৩ মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি, গিগাবিট এলটিই-র সঙ্গে, যার ফলে ১.২ জিবিপিএস পর্যন্ত ‘স্পিড’ পাওয়া যাবে।

এই নোটে থাকবে একেজি হারমান স্পিকার, ওয়্যারলেস চার্জিং। নোট ৯-এ ইন বিল্ট রয়েছে ডেক্স। টাইপ সি ও এইচডিএমআই অ্যাডপটরের সাহায্যে সংযুক্ত করা যাবে মনিটরের সঙ্গে। ৪০ সেকেন্ড চার্জ দিয়ে ৩০ মিনিট এই ফোন ব্যবহার করা যাবে। স্যামসাংয়ের তরফে দাবি করা হয়েছে, এই অবস্থায় টানা ২০০ বার বাটন প্রেস করা যাবে। আমেরিকায় এর দাম প্রায় ৮৫,০০০ টাকা (৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ), ১,০৫০,০০ টাকা (৮ জিবি ‌র‌্যাম, ৫১২ জিবিম স্টোরেজ)।

অন্যান্য খবর

BangaliNews24.com