BangaliNews24.com

বাজারে বেড়েছে রসুন ও আদার ঝাঁঝ

বাজারে বেড়েছে রসুন ও আদার ঝাঁঝ
অগাস্ট ১১
০০:২৯ ২০১৮

 

নিজস্ব প্রতিবেদক: কোরবানির আগেই বেড়েছে রসুন ও আদার ঝাঁঝ। খুচরা বাজারে গেলো সপ্তাহের চেয়ে রসুন কেজি প্রতি বেড়েছে ১০ টাকা। আর পেঁয়াজের দামও বেড়েছে ৫ টাকা কেজি। এদিকে, বাড়তে শুরু করেছে মশলার দাম। ঈদের আগে আরো বাড়ার আশঙ্কা ব্যবসায়ীদের। মাছ আর সবজি বাজারের আগেই মতই চড়া। তাই ক্রেতাদের এসব নিয়ে অভিযোগের অন্ত নেই।

গত সপ্তাহেও দেশি রসুন বিক্রি হয়েছে ৪৫ টাকা কেজি। আর আমদানি করা রসুনের দাম ছিল ৫৫ টাকা কেজি। আজ সেই দেশি রসুনই বিক্রি হচ্ছে ৫০ টাকা, বিদেশি রুসুনের দাম ৬০-৬২ টাকা। অন্যদিকে, আদার দামও বেড়েছে কেজিপ্রতি অন্তত ১০ টাকা। খুচরা বাজারে শ্রীলঙ্কান আদা ৯০ এবং চায়না আদা বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। তবে, দেশি এবং আমদানিকৃত পেঁয়াজের দামও কেজিপ্রতি বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

মশলার বাজারে ধনে ১৩০ থেকে ১৪০ টাকা বিক্রি হচ্ছে, জিরার দাম ২০ টাকা বেড়ে ৪০০, লবঙ্গ কেজিতে ২০০ টাকা বেড়ে ১ হাজার ৩০০, দারুচিনি ২০ টাকা বেড়ে ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এলাচির দাম ৪০০ টাকা বেড়ে কেজি প্রতি বিক্রি হচ্ছে ১ হাজার ৮’শ টাকা দরে।

এদিকে, বাজারে আসতে শুরু করেছে মৌসুমী সবজি, যদিও দাম একটু চড়া। খুচরা বাজারে পটল ৪০টাকা, ঢেড়শ ৫০টাকা, ঝিঙ্গে ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, কাকরোল ৪৫ টাকা, টমেটো ৮০ থেকে ১০০ টাকা, বেগুন ৬০ থেকে ৮০ টাকা, করল্লা ৫০ টাকা, বরবটি ৫০ টাকা, ফুলকপি প্রটি ৩০ থেকে ৩৫ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৩৫ টাকা, লাউ ৪০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

স্থিতিশীল আছে চাল, ডাল, তেল, আটা, লবনসহ নিত্যপন্যেও দাম। তবে, মাছের বাজারে ইলিশের দাম সামান্য কমলেও দেশীয় এবং সামুদ্রিক মাছের দাম আগের মতোই চড়া।

কোরবানির ঈদকে সামনে রেখে মাংসের বাজারে ক্রেতা সমাগম কিছুটা কমেছে। ফলে মাংসের বাজার আগের মতোই রয়েছে।

অন্যান্য খবর

BangaliNews24.com