BangaliNews24.com

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে সুপারিশ

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে সুপারিশ
সেপ্টেম্বর ১১
১০:৪৬ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে ৩৫ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে পদক্ষেপ নিতে আবারও সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার জাতীয় সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ সুপারিশ করা হয়েছে। এছাড়াও দেশের উন্নয়নে বিসিএস প্রশাসন এবং বিসিএস অর্থনীতি ক্যাডারকে একত্রীকরণের জন্য অবিলম্বে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

এর আগে, গত জুনে সংসদীয় কমিটির ২৯তম সভায় চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার জন্য সুপারিশ করেছিল। এর আগে কমিটির ২১তম সভায় বয়স ৩২ বছর করার সুপারিশ করা হয়েছিল।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, এই সুপারিশ বাস্তবায়নে পরবর্তী কার্যক্রম গ্রহণের বিষয়টি সরকারি নীতিনির্ধারণী-সম্পর্কিত। এ বিষয়ে সরকারের নীতিগত সিদ্ধান্ত পাওয়া গেলে এ বিষয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

বৈঠক সূত্র জানায়, বয়স বাড়ানোর বিষয়ে সরকারের নীতিগত সিদ্ধান্ত না পাওয়ায় মন্ত্রণালয় এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নিতে পারছে না। এই প্রেক্ষাপটে সংসদীয় কমিটি আবারও চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার সুপারিশ করল।

সভায় সংসদীয় কমিটির সদস্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, এবিএম ফজলে রশীদ চৌধুরী, ওবায়দুল মুক্তাদির চৌধুরী, মো. আবদুল্লাহ, মোস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা উপস্থিত ছিলেন।

অন্যান্য খবর

BangaliNews24.com