BangaliNews24.com

ঐক্য প্রক্রিয়ায় অনৈক্যের সুর

ঐক্য প্রক্রিয়ায় অনৈক্যের সুর
অক্টোবর ১৩
১৯:২৭ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রূপরেখা ঘোষণার আগেই জাতীয় ঐক্য প্রক্রিয়ায় ফাটল দেখা দিয়েছে। একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে সরকারবিরোধী ‘ঐক্য প্রক্রিয়া’র রূপরেখার খসড়া চূড়ান্ত করতে শনিবার যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি নেতাদের বসার কথা থাকলেও তা হয়নি। তা না হওয়ার পর আলাদা কর্মসূচিতে মিলেছে বিভক্তির আভাস।

কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া শনিবার সন্ধ্যা ছয়টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন ডেকেছে। তার আধা ঘণ্টা পরই বারিধারার পার্ক রোডে নিজের বাড়িতে সংবাদ সম্মেলনে ডেকেছেন যুক্তফ্রন্টের আহ্বায়ক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

এদিন বিকাল সাড়ে তিনটায় বেইলি রোডে যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্যপ্রক্রিয়া ও বিএনপির শীর্ষ নেতাদের বৈঠক হওয়ার সময় নির্ধারিত ছিল।

বৈঠকে যোগ দিতে যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা সাড়ে তিনটার দিকে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যান ছেলে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে নিয়ে। কিন্তু বাড়ির দরজা বন্ধ দেখে গাড়িতেই কিছুক্ষণ বসে থেকে ফিরে যান তারা।

মাহি সাংবাদিকদের বলেন, ‘বাসায় দাওয়াত দিয়ে গেইট খোলার কেউ নেই। একজন সাবেক রাষ্ট্রপতিকে এভাবে ডেকে এক রকম ব্যবহার কোনো শিষ্টাচারের মধ্যে পড়ে না। সন্ধ্যা সাড়ে ছয়টায় আমরা সংবাদ সম্মেলন করে আমাদের অবস্থান পরিষ্কার করব।’

এদিকে মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ভবনে নিজের চেম্বারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে নিয়ে বৈঠক করেন কামাল হোসেন। এই বৈঠক থেকেই জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

এর আগে গত বুধবার সন্ধ্যায় রাজধানীর নিউ মার্কেট এলাকায় আওয়ামী লীগের গণসংযোগকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, ‘মাঝে মাঝে যে সব ঐক্যের কথা বলছে, তা শুরুতেই ভাঙন শুরু হয়েছে। ঐক্যের মধ্যে ভাঙনের সুর শুরু হয়ে গেছে।’

সরকার আবারও ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছে বলে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, ‘এই দেশে আর মাগুরা মার্কা নির্বাচন আর হবে না, এই দেশে আর ১৫ই ফেব্র“য়ারি মার্কা ভোটারবিহীন নির্বাচন হবে না।’

অন্যান্য খবর

BangaliNews24.com