BangaliNews24.com

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
অগাস্ট ১৫
১৩:০৭ ২০১৮

বিশেষ প্রতিনিধি : জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধায় জাতি স্মরণ করছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সকালে, ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে বনানী কবরস্থানে ১৫ই আগষ্টের শহীদদে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে, ভোরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুস্পস্তবক অর্পণ শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এসময় পঁচাত্তরের ১৫ই আগষ্ট শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মোনাজাত শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এরপর, দলীয় নেতাদের সাথে নিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
ধানমন্ডি ৩২ নম্বর থেকে বনানী কবরস্থানে যান প্রধানমন্ত্রী। সেখানে শায়িত বেগম ফজিলাতুননেসা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্যদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা ও শেখ রেহানা। পরে বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

অন্যান্য খবর

BangaliNews24.com