BangaliNews24.com

শহীদদের স্মরণে বরগুনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

শহীদদের স্মরণে বরগুনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
জুলাই ১৮
২২:৫২ ২০১৮

মোঃরাকিব হোসেন, বরগুনা প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদদের স্মরণে সারাদেশে ৩০ লাখ গাছের চারা রোপণ করবে সরকার। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে এ গাছের চারা রোপণ করা হবে। চারাগুলো ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে।
বরগুনা জেলা প্রশাসন ও বন বিভাগ কর্তৃক বরগুনা জিলা স্কুল হলরুমে বুধবার (১৮ জুলাই) সকাল ১০টায় বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা জাতীয় বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির আয়োজন করা হয়।
উক্ত কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (এমপি), অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরগুনা জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম, পিপিএম, বরগুনা অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব আলম।
এ সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, বরগুনা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ারসহ মুক্তিযোদ্ধা ও সাংবাদিকবৃন্দ। আলোচনা শেষে বরগুনা জিলা স্কুলেরর বৃক্ষবাগানে বৃক্ষরোপণ উদ্বোধন করেন বরগুনা ১ আসনের সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও বরগুনা জেলা প্রশাসক মো.মোখলেছুর রহমান।
এ বছর বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’। ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’প্রতিপাদ্য নিয়ে জাতীয় বৃক্ষরোপণ ও বৃক্ষ মেলা হচ্ছে।

অন্যান্য খবর

BangaliNews24.com