BangaliNews24.com

ঈদকে ঘিরে র‌্যাবের দু’সপ্তাহের বিশেষ নিরাপত্তা পরিকল্পনা

ঈদকে ঘিরে র‌্যাবের দু’সপ্তাহের বিশেষ নিরাপত্তা পরিকল্পনা
অগাস্ট ১৮
২৩:৩৭ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঈদ-উল-আযহাকে কেন্দ্র করে দেশের সার্বিক নিরাপত্তায় দুই সপ্তাহের বিশেষ নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে র‌্যাব। গত ১৩ আগস্ট থেকে শুরু হওয়া এই বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা চলবে আগামী ২৭ আগস্ট পর্যন্ত। সকালে, রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এ তথ্য জানান। এসময় ঈদের পরের তিনদিন সড়ক দুর্ঘটনা রোধে লাইসেন্সবিহীন চালক ও দ্রুতগতির গাড়ির বিরুদ্ধে অভিযান চালবে বলেও জানিয়েছেন তিনি।
ঈদ-উল-আযহা উপলক্ষে দেশের সার্বিক নিরাপত্তা নিয়ে কথা বলতে রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাবের মিডিয়া সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি জানান, ঈদুল আযাহার আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে। এছাড়াও রাজধানীর গরুর হাট ও ঈদের জামাতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মহাসড়কে দুর্ঘটনা এড়াতে বিশেষ পদক্ষেপ প্রসঙ্গে বেনজীর আহমেদ বলেন, গেল ঈদে সড়কে ১৩৭ জনের প্রাণহানি ঘটেছে। অযথা এসব প্রাণহানির কোনো কারণ নেই। দুর্ঘটনা প্রতিরোধে ঈদের পরের তিনদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কে বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। এছাড়াও ঈদের সময় হেলপারের হাতে গাড়ি না দিতে মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে, মানুষের ঈদযাত্রা নির্বিঘœ করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশের সকল সড়কের সর্বশেষ অবস্থা জানিয়ে দেয়া হবে। রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাতায়াতের জন্য সবাইকে এ সুবিধা গ্রহণের আহ্বানও জানান তিনি।

অন্যান্য খবর

BangaliNews24.com