BangaliNews24.com

জমকালো আয়োজনে পর্দা উঠলো এশিয়ান গেমসের

জমকালো আয়োজনে পর্দা উঠলো এশিয়ান গেমসের
অগাস্ট ১৮
২৩:৩৩ ২০১৮

স্পোর্টস ডেস্ক: জমকালো আয়োজনে পর্দা উঠলো এশিয়ান গেমসের ১৮তম আসরের। ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাংয়ে সন্ধ্যায় এবারের আসরের বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান হয়। এবার অংশ নিচ্ছে ৪৫ দেশের প্রায় প্রায় ১২ হাজার অ্যাথলেট।

ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমেসের ১৮তম আসরের উদ্বোধনীর অনুষ্ঠানের শুরুটা ছিল এমনই আলোকময়। আতসবাজিতে আলোকিত হয়ে উঠে জাকার্তার আকাশ। তবে বেশি আকর্ষণীয় ছিল জোকো উইডোডো’র অনুষ্ঠান স্থলে আগমণ। বাইকে করে অনুষ্ঠান স্থলে আসেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট।

জাকার্তার জেলোরা বুং ক্যামো স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্ট করে অংশগ্রহণকারী দেশগুলো। এতে বাংলাদেশের পতাকা বহন করেন এস এ গেমসে স্বর্ণ জয়ী মাবিয়া আক্তার। এবারের এশিয়ান গেমসে মোট ১৪টি ডিসিপ্লিনে অংশ নেব বাংলাদেশ।

এরপরই মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন ইন্দোনেশিয়ার কন্ঠশিল্পী রাইসা আন্দ্রিয়ানা, কামাসিয়ান সিনা, তুরুসসহ জনপ্রিয় তারকারা।

এরপরই এশিয়ান গেমসের এবারের আসরের উদ্বোধন ঘোষণা করেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো। স্বাগত বক্তব্য রাখেন অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার প্রেসিডেন্ট শেখ আহমেদ আল সাবাহ্।

সবশেষে মঞ্চায়িত ইন্দোনেশিয়ার সংস্কৃতি এবং ঐতিহ্য নিয়ে পরিবেশনা মুগ্ধ করে দর্শকদের। এতে প্রায় দেড় হাজার কিশোর-কিশোরীদের ডিসপ্লে প্রদর্শন করে।

অন্যান্য খবর

BangaliNews24.com