BangaliNews24.com

৬ দফা দবী নিয়ে মুক্তিযুদ্ধা সমন্বয় পরিষদের সিলেট অভিমূখে লংমার্চ

৬ দফা দবী নিয়ে মুক্তিযুদ্ধা সমন্বয় পরিষদের সিলেট অভিমূখে লংমার্চ
জুলাই ১৯
২১:৩৯ ২০১৮

ফজলুল হক বাবু ,বিশেষ প্রতিনিধি : মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিরা এদেশে রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এম,পি।

বৃহস্পতিবার (১৯ জুলাই) ভৈরবে বেলা ১২ টায় পৌর বাস টার্মিনাল প্রাঙ্গনে আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ আয়েজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬দফা দাবি দিয়ে বাংলাদেশ স্বাধীনতা এনেছেন,আমরা চলমান ৬ দফা বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশের অর্জিত স্বাধীনতাকে রক্ষা করি ও স্বাধীনতা বিরুধীদের নির্মূল করি। ৩০ লক্ষ মানুষের আত্মাহুতি, ৩ লাখ মা বোনের সম্ভ্রম, লক্ষ লক্ষ বাড়িঘর ও অর্থ সম্পদ ধ্বংসের বিনিময়ে এক রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে আমরা অর্জন করেছি আমাদের অমূল্য স্বাধীনতা। কিন্তু মহান মুক্তিযুদ্ধের সময় থেকে এদেশে জামাত-শিবিরসহ স্বাধীনতা বিরোধীরা আমাদের সকল অর্জনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তাই এই স্বাধীন দেশে কখনো স্বাধীনতা বিরোধী শক্তির রাজনীতি করার অধিকার নেই। কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধার চেতনাকে তারা ধ্বংস করতে চায়, ষড়যন্ত্রকারীদের বিচার করতে হবে।

মুক্তিযোদ্ধার সন্তানরা চাকরি না পেলে স্বাধীনতা বিরোধীদের সন্তানরা এদেশে চাকরী পেয়ে দেশটাকে আবার পাকিস্তান বানাতে চায় তারা। এই ষড়যন্ত্র রুঁখতে হবে।
আমরা মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় বিশ্বাসী সকল শ্রেনী পেশার মানুষকে ঐক্যবদ্ব হয়ে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরুধী অপশক্তিকে নিমূল করার উদ্দেশ্যে
৬ দফা দাবী নিয়ে আন্দোলন শুরু করেছি। আসুন সবাই মিলে আন্দোলন কে সফল করে জননেএী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করে দেশের উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কে অব্যহত রেখে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চির লালিত স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করে, ৩০ লক্ষ শহীদের রক্তের ঋন পরিশোধ করি।
মন্ত্রী ঢাকা থেকে সিলেটের উদ্দ্যেশে লংমার্চের কর্মসূচীর অংশ হিসাবে নরসিংদী, শিবপুর, ভৈরব,ব্রাহ্মণবাড়ীয়া, শায়েস্তাগন্জ,শ্রীমংগল হয়ে সিলেট পর্যন্ত গিয়ে লংমার্চ পথ সভায় ভাষন দেবেন।।

অন্যান্য খবর

BangaliNews24.com