BangaliNews24.com

সরকারের আগামীর লক্ষ্য গ্রামে নাগরিক সব সুবিধা পৌঁছে দেয়া- প্রধানমন্ত্রী

সরকারের আগামীর লক্ষ্য গ্রামে নাগরিক সব সুবিধা পৌঁছে দেয়া- প্রধানমন্ত্রী
অগাস্ট ১৯
২৩:০৭ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের পরবর্তী লক্ষ্য গ্রামের মানুষের কাছে সকল ধরনের নাগরিক সুবিধা পৌঁছে দেয়া। সেলক্ষ্যে নানামুখী পরিকল্পনা নিয়েছে সরকার। সকালে রাজধানীর একটি হোটেলে ঢাকা ওয়াসার একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকায় উন্নয়নের সুবিধা পাচ্ছে জনগণ। যারা উন্নয়নের খুঁত ধরতে ব্যস্ত তাদের সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিশুদ্ধ পানি সরবরাহ এবং পয়:নিস্কাশন সুবিধা চালুর জন্য রাজধানীর খিলগাঁওয়ে প্রায় ৩ হাজার ৩৭৭ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প হাতে নিয়েছে ঢাকা ওয়াসা। রোববার এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সরকার দেশে সুপেয় পানি সংকটের সমাধান করেছে। এই ধারা অব্যাহত রাখতে ১০০ বছর মেয়াদী ডেল্টা প্রকল্প হাতে নিয়েছে সরকার। সুপেয় পানি সরবরাহে ঢাকা ওয়াসা দক্ষিণ এশিয়ার পানি সেবাদানকারী সংস্থার রোল মডেলে পরিণত হয়েছে।

রাজধানীতে কোন বস্তি থাকবে না উল্লেখ করে তিনি বলেন, বস্তিবাসীদের জন্য বহুতল ভবন নির্মাণ করে তাদের ফ্ল্যাটের ব্যবস্থা করা হবে। আগামীতে গ্রামে সকল নাগরিক সেবা পৌঁছে দিতে কাজ করছে সরকার।

সরকারের নানামুখী উন্নয়ণ প্রকল্পের খুঁত ধরতে ব্যস্তদের বিষয়ে সতর্ক থাকতে সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পরে, দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যান্য খবর

BangaliNews24.com