BangaliNews24.com

‘ছদ্মবেশীদের’ বন্ধ করতে কিউআর কোড সহ জ্যাকেট তৈরি করতে চায় গোয়েন্দা শাখা

‘ছদ্মবেশীদের’ বন্ধ করতে কিউআর কোড সহ জ্যাকেট তৈরি করতে চায় গোয়েন্দা শাখা
জানুয়ারী ২৫
২৩:০৫ ২০২২


প্রতিনিধিত্বমূলক চিত্র। তারকা ফাইল ছবি

“>



প্রতিনিধিত্বমূলক চিত্র। তারকা ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) তার কর্মীদের জন্য দ্রুত প্রতিক্রিয়া কোড বা কিউআর কোড সহ বিশেষায়িত জ্যাকেট চালু করতে পারে।

অপরাধী এবং প্রতারকদের প্রায়ই ডিবি লোগো সম্বলিত জ্যাকেট ব্যবহার করে ডিবি কর্মী হিসাবে ছদ্মবেশে অপহরণ, ডাকাতি এবং ছিনতাই করতে দেখা যায়। সমস্যা সমাধান ও অপরাধ দমনের লক্ষ্যে কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

উন্নয়নের বিষয়টি নিশ্চিত করে, ডিএমপির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার আজ দ্য ডেইলি স্টারকে বলেন যে তারা এই ধরনের জ্যাকেট চালু করার চেষ্টা করছেন তবে পদক্ষেপটি এখনও চূড়ান্ত হয়নি।

গোয়েন্দা শাখার প্রধান হাফিজ যোগ করেছেন, “যখন এই জ্যাকেটগুলির ব্যবহার আনুষ্ঠানিকভাবে শুরু হবে, আমরা আরও বিস্তারিত প্রকাশ করব।”

সূত্র জানায়, প্রতিটি ডিবি সদস্যের পরিচয় ও তথ্য ডিজিটালভাবে নিজস্ব সার্ভারে রক্ষণাবেক্ষণ করা হবে। প্রাসঙ্গিক মোবাইল অ্যাপ্লিকেশনের সাথে জ্যাকেটের QR কোড স্ক্যান করে, সেই সদস্যের পরিচয় অবিলম্বে চেক করা যেতে পারে।

গোয়েন্দা শাখায় কর্মরত পুলিশ কর্মকর্তারা সাধারণত সাদা পোশাকে থাকেন। কিন্তু ড্রাইভের সময় তারা সাধারণত সাধারণ জামাকাপড়ের উপর একটি স্লিভলেস জ্যাকেট পরে থাকে এবং জ্যাকেটের সামনে ডানদিকে ইংরেজিতে “DB” প্রিন্ট করা থাকে এবং বাম দিকে DMP লোগো এবং পিছনে ইংরেজিতে “DB DMP” মুদ্রিত থাকে।





Source by [author_name]

অন্যান্য খবর


BangaliNews24.com