BangaliNews24.com

‘অভিযোগ সত্য হলে SUST শিক্ষার্থীদের উপর হামলার জন্য পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

‘অভিযোগ সত্য হলে SUST শিক্ষার্থীদের উপর হামলার জন্য পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’
জানুয়ারী ২৭
০০:১০ ২০২২


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এসইএসটি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার তদন্ত করা হচ্ছে এবং অভিযোগের সত্যতা প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে গতকাল পুলিশ সদর দফতর জানিয়েছে।

পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশ সদর দফতরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশের উপ-মহাপরিদর্শক (অপারেশনস, মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মোঃ হায়দার আলী খান সাংবাদিকদের সাথে এসব তথ্য জানান।

ডিআইজি বলেন, “বিশ্ববিদ্যালয়গুলোর আলাদা নিয়ম-কানুন আছে। এর নিজস্ব বডি আছে। পুলিশ আছে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে এবং বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য,” বলেন ডিআইজি।

আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালানোর অভিযোগের ভিত্তিতে পুলিশ কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে এই পুলিশ কর্মকর্তা বলেন, “বিষয়টি নিয়ে তদন্ত চলছে”।

তিনি আরও বলেন, হামলার সঙ্গে জড়িত কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ সত্য প্রমাণিত হলে অবশ্যই আমরা ব্যবস্থা নেব।

13 জানুয়ারী SUST ছাত্রদের একটি দল তাদের ছাত্রাবাসের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজাকে অপসারণের দাবিতে বিক্ষোভ শুরু করে, একজন ছাত্রের সাথে খারাপ আচরণের জন্য।

16 জানুয়ারী পুলিশ, আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর রাবার বুলেট ছুড়ে এবং সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে, সংঘর্ষের সূত্রপাত করে যাতে 30 জনেরও বেশি ছাত্র আহত হয়।





Source by [author_name]

অন্যান্য খবর


BangaliNews24.com