BangaliNews24.com

বদিউল আলমকে নিয়ে সিইসির মন্তব্য ‘কুৎসিত, অশালীন ও অসত্য’: সুজন

বদিউল আলমকে নিয়ে সিইসির মন্তব্য ‘কুৎসিত, অশালীন ও অসত্য’: সুজন
জানুয়ারী ২৯
১৯:০১ ২০২২


শুষাশোনার জন নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। তারকা ফাইল ছবি

“>



শুষাশোনার জন নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। তারকা ফাইল ছবি

শুশশোনার জনন নাগরিক (সুজন) আজ প্ল্যাটফর্মের সচিব বদিউল আলম মজুমদারকে নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদ করে বলেছেন, সিইসির মন্তব্য “কুৎসিত, অশালীন এবং অসত্য”।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নাগরিক প্ল্যাটফর্মের সদস্যরা বলেছেন যে নির্বাচন কমিশনের মতো একটি মর্যাদাপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠানের প্রধানের মন্তব্য তাদের হতবাক করেছে।

বৃহস্পতিবার ইসি কার্যালয়ে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি আয়োজিত এক অনুষ্ঠানে সিইসি নুরুল হুদা দাবি করেন, এটিএম শামসুল হুদার নেতৃত্বাধীন ইসির সঙ্গে কাজ করার সময় বদিউল আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন।

এছাড়া বদিউল একাধিকবার কাজের জন্য তার কাছে গিয়েছিলেন বলে দাবি করেন বর্তমান সিইসি। কোনো কাজ না পাওয়ায় তিনি ইসির সমালোচনা শুরু করেন।

সংবাদ সম্মেলনে বদিউল বলেন, সিইসি নুরুল হুদা বা তার প্রতিনিধিদের সঙ্গে কাজ নিয়ে তিনি বা তার সংগঠন বা কোনো প্রতিনিধি কখনো আলোচনা করেননি।

বদিউল বলেন, এগুলো সম্পূর্ণ বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

সিইসিকে “খলনায়ক” হিসেবে অভিহিত করে বদিউল 2018 সালের জাতীয় নির্বাচনে কথিত অনিয়মের তদন্তে তার ক্ষমতা প্রয়োগ না করার জন্য তার সমালোচনা করেন।

তিনি উদ্বেগ প্রকাশ করেন যে সিইসি এবং অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য নতুন প্রণীত আইন ভবিষ্যতে একই বৈশিষ্ট্যযুক্ত ব্যক্তিদের নিয়োগের জন্য জায়গা তৈরি করবে।

সুজন সদস্য ও বিশিষ্ট সবুজ কর্মী সৈয়দা রিজওয়ানা হাসানের পাঠ করা একটি লিখিত কাগজ থেকে জানা যায়, ২০১১ সালের নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন এবং ২০১২ সালের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সময় বিভিন্ন প্রচারণামূলক কর্মসূচি আয়োজনের জন্য সংগঠনটি ইসির কাছ থেকে মোট ১২.৫ লাখ টাকা পেয়েছে। .

তদনুসারে নির্ধারিত কাজগুলি সম্পন্ন করা হয়েছিল এবং বিল এবং ভাউচার সহ ব্যালেন্স-শীট যথাসময়ে ইসিতে জমা দেওয়া হয়েছিল, কাগজটি পড়ে।

এ নিয়ে কোনো অনিয়মের অভিযোগ থাকা অনুচিত। তবে কে এম নুরুল হুদা বদিউলের বিরুদ্ধে এক কোটি টাকার আর্থিক অনিয়মের অভিযোগ তোলেন বলে বিবৃতিতে বলা হয়েছে।

সুজনের সভাপতি ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান, অবসরপ্রাপ্ত বিচারপতি এম এ মতিন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, শাহদীন মালিক সুপ্রিম কোর্টের আইনজীবী ডসংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড.





Source by [author_name]

অন্যান্য খবর


BangaliNews24.com