BangaliNews24.com

তথ্য দিয়ে অপপ্রচারের পাল্টা দিতে চায় ঢাকা

তথ্য দিয়ে অপপ্রচারের পাল্টা দিতে চায় ঢাকা
জানুয়ারী ২৯
২০:০১ ২০২২


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি: মার্ক শিফেলবেইন/ রয়টার্সের মাধ্যমে পুল

“>



বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি: মার্ক শিফেলবেইন/ রয়টার্সের মাধ্যমে পুল

পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন আজ বিদেশে দেশপ্রেমিক বাংলাদেশীদেরকে দেশের স্বার্থের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলায় সাহসী প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন, উল্লেখ করেছেন যে অপপ্রচার এবং বিভ্রান্তির ভিত্তিতে দেশ এবং এর স্বার্থের উপর আরও “আক্রমণ” হতে পারে।

তিনি বলেন, আগামী দুই বছরে আমাদের বিরুদ্ধে নানা ধরনের হামলা ও ষড়যন্ত্র হতে পারে বলে মনে হচ্ছে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতিও পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশের প্রতিটি বাংলাদেশ মিশন যেগুলো করের টাকায় পরিচালিত হয় তারা বাংলাদেশের স্বার্থ সমুন্নত রাখার জন্য এক নম্বর লবিস্ট।

তিনি আশা প্রকাশ করেন যে বিদেশে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাথে যুক্ত ব্যক্তিরা মিশনগুলিকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের যে কোনও প্রচেষ্টা সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করবেন কারণ কিছু ক্ষেত্রে মিশনগুলি তাত্ক্ষণিকভাবে এ জাতীয় তথ্য অ্যাক্সেস করতে পারে না।

‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শুরু হওয়া লবিং ষড়যন্ত্র এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যে পদক্ষেপ নিতে পারে’ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন ডা.

ষড়যন্ত্রকারীদের দিকে আঙুল তুলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ রাজনীতিতে যুক্ত হতে চাইলে দেশের স্বার্থ ও জনগণের কল্যাণকে অগ্রাধিকার দিতে হবে।

ইউরোপীয় পার্লামেন্টের সদস্য (এমইপি), ইভান স্টেফানেকের ইইউ-এর পররাষ্ট্র ও নিরাপত্তা নীতি বিষয়ক হাই রিপ্রেজেন্টেটিভ জোসেপ বোরেলকে লেখা চিঠির কথা উল্লেখ করে ডঃ মোমেন বলেন, “আমি যখন চিঠিটি পড়ছিলাম, তখন আমার মনে হয়েছিল যে আমি ছিলাম। অন্য দেশ সম্পর্কে পড়া কারণ চিঠির বিষয়বস্তু দেশের পরিস্থিতির সাথে যায় না।”

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে লেখালেখির জন্য বিরোধী দলগুলো এমন আরও লোককে যুক্ত করার সম্ভাবনা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নির্বাচন প্রক্রিয়াকে স্বচ্ছ করতে তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে যা তুলে ধরা দরকার।

“আমরা ভাগ্যবান যে আমরা একটি স্বচ্ছ, অত্যন্ত প্রতিশ্রুতিবদ্ধ, দৃঢ় এবং অত্যন্ত বলিষ্ঠ নেতৃত্ব পেয়েছি এবং আমরা আশা করি তার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব,” তিনি বলেছিলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম ঠান্ডু, ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক, রাশিদা হক কনিকা, প্রকৌশলী এম শাকিল খান প্রমুখ।





Source by [author_name]

অন্যান্য খবর


BangaliNews24.com