BangaliNews24.com

সরকারি চাকরিজীবীদের ঈদ ছুটি দ্বিগুণ হচ্ছে

সরকারি চাকরিজীবীদের ঈদ ছুটি দ্বিগুণ হচ্ছে
জুলাই ২২
০০:৪৯ ২০১৮

নিজেস্ব প্রতিবেদক : সরকারি চাকরিজীবীদের জন্য ঈদুল ফিতর ও ঈদুল আযহার ছুটি দ্বিগুণ করার পরিকল্পনা নিয়েছে সরকার। বর্তমানে দুই ঈদে ৩ দিন করে ছুটি ভোগ করেন সরকারি ‍চাকরিজীবীরা। নতুন সিদ্ধান্তে তা বেড়ে হবে ৬ দিন।

ঈদের তিন দিনের ছুটি নিয়ে সরকারি চাকুরেদের দাবির প্রেক্ষাপট এবং অন্যান্য বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনোভেশন টিম ছুটি বাড়ানোর প্রস্তাব করেছে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাহী আদেশে গত দুই ঈদে এক দিন করে ছুটি বাড়িয়েছিলেন। অবশ্য পরবর্তীতে একদিন করে অফিস করতে হয়েছিলো সরকারি চাকরিজীবীদের।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বছরে ২০ দিনের নৈমিত্তিক ছুটি ভোগ করেন। এই নৈমিত্তিক ছুটি থেকে তিন দিন করে দুই ঈদে মোট ছয় দিন কেটে নিয়ে ঈদের ছুটির সাথে যুক্ত করা হবে।

জনপ্রশাসনের একাধিক কর্মকর্তা বাঙালিনিউজ২৪কে বলেন, ঈদের ছুটি তিন দিনের পরিবর্তে ছয় দিন করার প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান রাতে মোবাইল ফোনে বলেন, ছুটি বাড়ানোর জন্য একটা প্রস্তাবনা রয়েছে। তবে এখনও তা চূড়ান্ত হয়নি।

অন্যান্য খবর

BangaliNews24.com