BangaliNews24.com

বড়পুকুরিয়া খনি থেকে কয়লা চুরির ঘটনায় দায়িদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

বড়পুকুরিয়া খনি থেকে কয়লা চুরির ঘটনায় দায়িদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী
জুলাই ২৩
২৩:২১ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের বড়পুকুরিয়া খনি থেকে কয়লা চুরির ঘটনায় দায়িদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে সচিবালয়ে বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ একথা জানান। তিনি বলেন, তদন্ত শুরু হয়েছে। অতীতে যারা খনির দায়িত্বে ছিলেন, তারাও তদন্তের আওতায় আসবেন। এদিকে, এই ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে দুদক। অন্যদিকে, কয়লার অভাবে বড়পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রে উৎপাদন বন্ধ হওয়ায় উত্তরের চার জেলায় লোডশেডিংয়ের আশঙ্কা প্রকাশ করেছে পিডিবি।

বড় পুকুরিয়া খনির কয়লা উধাও হওয়ার ঘটনায় দায়িদের দ্রুত খুঁজে বের করা ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠান শেষে সচিবালয়ে নিজ কার্যালয়ে যান প্রধানমন্ত্রী। এসময় তিনি কথা বলেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সাথে। পরে প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, খনি থেকে কয়লা উধাও হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

এদিকে, বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র বন্ধের কারণে উত্তরের চার জেলা- রংপুর, ঠাকুরগাঁও, নীলফামারী ও কুড়িগ্রামে এক মাস বিদ্যুৎ বিভ্রাট হবে। জানিয়েছেন পিডিবির চেয়ারম্যান। দুপুরে বিদ্যুৎ ভবনে তিনি জানান, সিরাজগঞ্জ বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চলছে।

জ্বালানি সঙ্কটে রোববার রাতে বড়পুকুরিয়ায় দেশের একমাত্র কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ হয়ে যায়। যার উৎপাদন ক্ষমতা ৫২৫ মেগাওয়াট।

অন্যান্য খবর

BangaliNews24.com