BangaliNews24.com

নির্বাচন হবেই, ষড়যন্ত্র মোকাবেলার ক্ষমতা সরকারের আছে : প্রধানমন্ত্রী

নির্বাচন হবেই, ষড়যন্ত্র মোকাবেলার ক্ষমতা সরকারের আছে : প্রধানমন্ত্রী
অক্টোবর ২৩
১১:৫৬ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : নতুন রাজনৈতিক জোটকে স্বাগত জানালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুন, দুর্নীতি, অর্থ পাচার, সন্ত্রাস ও জঙ্গিবাদের মামলায় সাজাপ্রাপ্তদের যে জোট হয়েছে, তানিয়ে দুশ্চিন্তার কোন কারণ নেই। সব ষড়যন্ত্র মোকাবেলা করেই সময়মত সুষ্ঠু নির্বাচন হবে। সৌদি আরব সফর নিয়ে বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তরে এসব বলেন শেখ হাসিনা। নির্বাচনের সময় মন্ত্রিসভার আকার ছোট না করারও ইঙ্গিত দেন প্রধানমন্ত্রী।

সৌদি আরবে চারদিনের সরকারি সফর নিয়ে বিস্তারিত তুলে ধরতে গণভবনে এই সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই লিখিত বক্তব্যে তিনি বলেন, গতানুগতিক ধারার বাইরে অভিন্ন অর্থনৈতিক স্বার্থ রক্ষায় কার্যকর অংশিদারিত্ব প্রতিষ্ঠায় গঠনমূলক আলোচনা হয়েছে। বাংলাদেশে সৌদি বিনিয়োগের নবধারা সূচিত হবে বলে আশা করেন প্রধানমন্ত্রী।

প্রশ্নোত্তর পর্বে দেশের রাজনীতি, নির্বাচন, নতুন জোট, নির্বাচনকালীন মন্ত্রিসভার আকারসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের খোলামেলা উত্তর দেন। ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে জোট গঠন নিয়ে এক প্রশ্নের উত্তরে বলেন, দেশে গণতন্ত্র ও রাজনৈতিক স্বাধীনতা আছে, জোটের প্রােজন আছে। তবে কারা জোটবদ্ধ হয়েছে সেটাই দেখার বিষয়।

সংসদ নির্বাচন নিয়ে কেউ কেউ সংশয় প্রকাশ এবং ষড়যন্ত্রের কথা বলছেন- এমন প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা না থাকলে যারা সুবিধা পায় তারাই ষড়যন্ত্র করছে। নির্বাচন হবেই এবং যে কোন ষড়যন্ত্র ও সহিংসতা মোকাবেলা করার ক্ষমতা সরকারের আছে।

নির্বচানকালীন সময়ে বর্তমান মন্ত্রিসভার আকার ছোট হবে কি না বা কখন হবে এমন প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে সব দলকে আহবান করেছিলাম সরকারে যোগ দেয়ার জন্য। এখন এরকম কোন প্রয়োজন আছে কিনা তিনি পাল্টা জানতে চান।

বিদেশিদের কাছে বিভিন্ন দল ও জোটের দেনদরবার নিয়ে আরেক প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, জনগণের ওপর যাদের আস্থা নেই তারাই দেশের বিরুদ্ধে বিদেশীদের কাছে নালিশ করে।

নতুন জোটের এক নেতার নারীদের প্রতি কটুক্তি করায় সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

অন্যান্য খবর

BangaliNews24.com