BangaliNews24.com

গ্রিসে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৫০, আহত শতাধিক

গ্রিসে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৫০, আহত শতাধিক
জুলাই ২৪
১৬:২৩ ২০১৮

 

আন্তর্জাতিক ডেস্ক: গ্রিসে ভয়াবহ দাবানলে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও শতাধিক ব্যক্তি আহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ১৬ জনই শিশু। সমুদ্রসংশ্লিষ্ট গ্রাম মাতি-র একটি ভিলার উঠান থেকে ২৬টি মৃতদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে রেডক্রস। এর আগেই দাবানলে মৃতের সংখ্যা ২৪-এ পৌঁছেছে বলে জানিয়েছিল দেশটির সরকার। মঙ্গলবার দেশটির সরকারি মুখপাত্র দিমিত্রিৎস তজাকোপোলোস গণমাধ্যমকে জানিয়েছেন, সব মিলিয়ে এ পর্যন্ত ৫০জন নিহত হয়েছে।

জানা যায়, গ্রিসের অ্যাথেন্স শহর থেকে ৪০ কিলোমিটার উত্তরে মাটি এলাকায় এই ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে শত শত দমকলকর্মী কাজ করছে।

পরিস্থিতি মোকাবিলায় সরকারি সমন্বয়ে সহায়তা করতে বসনিয়া সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরেছেন গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সি সিপারাস।

তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে জরুরি সাহায্যের আবেদন করা হয়েছে। স্থানীয়রা তাদের ঘর-বাড়ি ছেড়ে রাজধানীতে আশ্রয় নিচ্ছেন। প্রধানমন্ত্রী এলক্সিস সাংবাদিকদের জানান, আমরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। যা যা করার দরকার মানবিকভাবে তা করবো।

এদিকে, দাবানলের মধ্যে নৌকায় করে নিরাপদ স্থানে চলে যাওয়া ১০ পর্যটককে খোঁজে বের করতে অভিযান শুরু হয়েছে বলে কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

অন্যান্য খবর

BangaliNews24.com