BangaliNews24.com

থাই বিমানের ঢাকায় জরুরি অবতরণ

থাই বিমানের ঢাকায় জরুরি অবতরণ
জুলাই ২৪
১৬:০১ ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ধারণা করা হচ্ছে চাকা বিস্ফোরিত হওয়ায় উড়োজাহাজটিকে জরুরি অবতরণ করতে হয়।

স্পেশাল এয়ার ট্রাফক কনট্রোলের উপ-পরিচালক এসএন ওয়াহিদুর রহমান বাঙালিনিউজ২৪কে বলেন, ১৪৫ জন যাত্রী নিয়ে দুপুর ১২টা ১৮ মিনিটের দিকে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

তিনি বলেন, থাইল্যান্ড থেকে ঢাকা অভিমুখে আসা উড়োজাহাজটি অবতরণের কিছুক্ষণ আগে এয়ার ট্রাফিক কনট্রোল টাওয়ারকে জানায় তদের চাকা বিস্ফোরিত হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, উড়োজাহাজ থেকে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। জরুরি অবতরণের কারণে প্রায় ৩ ঘণ্টা রানওয়ে বন্ধ থাকে। এতে কয়েকটি ফ্লাইট ওঠা-নামায় বিলম্ব হয়েছে। বিমান ওঠানামার জন্য বিকাল ৩টায় রানওয়ে ফের খুলে দেওয়া হয়।

ঘটনার সময় বিমানবন্দরে উপস্থিত বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাঙালিনিউজ২৪কে বলেন, উড়োজাহাজটির পেছনের ছয়টি চাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে চাকাগুলো কিভাবে ও কখন বিস্ফোরিত হয় তা জানা যায়নি।

জানা যায়, অবতরণের সময় উড়োজাহাজটি রানওয়ে থেকে সরে গিয়ে পাশের মাটিতে নেমে যায়। অবশ্য ফের এটিকে রানওয়েতে আনতে সক্ষম হন পাইলট। রানওয়েতে কাদামাটি উঠে যাওয়ায় সাময়িকভাবে বিমান-ওঠানামা বন্ধ রাখতে হয়।

অন্যান্য খবর

BangaliNews24.com