BangaliNews24.com

উচ্চ শিক্ষা কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

উচ্চ শিক্ষা কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী
জুলাই ২৬
০১:১২ ২০১৮

 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে ক্ষুধামুক্ত করা হয়েছে। এখন দারিদ্রমুক্ত করার কাজ চলছে। আর এ জন্য শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার। উন্নত ও দারিদ্রমুক্ত দেশ গড়তে শিক্ষার্থীদের মেধাকে কাজে লাগানোর আহ্বান জানান তিনি। মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় শিক্ষিত ও দক্ষ জনগোষ্ঠী তৈরির ওপর জোর দেন তিনি।

দেশের ৪৬টি সরকারি ও ১০৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সেরা শিক্ষার্থীদের মেধার স্বীকৃতি দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন- ইউজিসি এই পদক প্রদানের আয়োজন করে। এতে ১৪৯টি বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন মেধাবী শিক্ষার্থীর হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

মেধা ও শ্রমের এই স্বীকৃতি ও অর্জন দেশ গড়ার কাজে লাগাতে চায় পদক পাওয়া শিক্ষার্থীরা।

দেশকে এগিয়ে নিতে শিক্ষা ও শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, উন্নয়নশীল দেশের ধারাবাহিকতা রক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে বিষয় ভিত্তিক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ সরকার নানানমুখী কাজ করছে।

শিক্ষা ক্ষেত্রে বাজেটে সর্বোচ্চ বরাদ্দকে দেশের জন্য বিনিয়োগ উল্লেখ করে সরকার প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি যেন আর পিছনের দিকে না যায় তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশ গড়তে জাতির পিতা যে সোনার ছেলে খুঁজেছেন আজকের মেধাবীদের মধ্যেই তারা রয়েছে। উন্নত জাতি গঠনের নিজেদের সম্পৃক্ত করতে মেধাবীদের দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এসময় দক্ষ ও উচ্চ শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে উচ্চশিক্ষা কমিশন গঠনেরও ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

অন্যান্য খবর

BangaliNews24.com