BangaliNews24.com

দিনাজপুরে কয়লা উধাওয়ের ঘটনায় খনির এমডিসহ ৪ জন জড়িত, – প্রতিবেদন

দিনাজপুরে কয়লা উধাওয়ের ঘটনায় খনির এমডিসহ ৪ জন জড়িত, – প্রতিবেদন
জুলাই ২৬
০১:০৬ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের বড় পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের কয়লা উধাওয়ের ঘটনায় পেট্রোবাংলার তদন্ত রিপোর্টে খনির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদ, সাবেক এমডি, আওরঙ্গজেব, আমিনুজ্জামান ও কামরুজ্জামানসহ বেশ কয়েক জনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এদিকে, বড়পুকুরিয়া খনির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদসহ ১৯ জনকে আসামি করে মামলাও করা হয়েছে।

বড় পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের দেড় লাখ টন কয়লা উধাওয়ের ঘটনায় পেট্রোবাংলার পরিচালক কামরুজ্জামানের নেতৃত্বে কাজ শুরু করে তদন্ত কমিটি। তিন দিন পর বুধবার বিকেলে জ্বালানি মন্ত্রণালয়ে প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটির প্রধান। প্রতিবেদনে খনির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদ, সাবেক এমডি, আওরঙ্গজেব, আমিনুজ্জামান ও কামরুজ্জামানসহ বেশ কয়েক জনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে বলে জানিয়েছেন পেট্রোবাংলার চেয়ারম্যান।
তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জানান, দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, কয়লা লোপাটের ঘটনায় বড়পুকুরিয়া খনির সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদসহ ১৯ জনকে আসামি করে পার্বতীপুর থানায় মামলা করেছেন খনির ব্যবস্থাপক মোহাম্মদ আনিছুর রহমান। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।
অন্যদিকে, সুপরিকল্পিতভাবে বিদ্যুত সেক্টর ধ্বংস করতেই এমন ঘটনা ঘটানো হয়েছে দাবি করেছে কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ- ক্যাব।

অন্যান্য খবর

BangaliNews24.com