BangaliNews24.com

নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে

নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে
সেপ্টেম্বর ২৬
২১:৩৬ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলানোর (এমএনপি) সেবা চালু হচ্ছে আগামী ১ অক্টোবর। আজ বুধবার ইনফোজিলিয়ন টেলিটেক বিডির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাবরুর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

মাবরুর হোসেন বলেন, এমএনপি সেবা চালুর জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে সব কার্যক্রম শেষ করা হয়েছে। অন্য সব মোবাইল অপারেটরের সঙ্গে যোগাযোগহ সব প্রস্তুতি শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর জিরো আওয়ার থেকে অর্থাৎ রাত ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ডে এমএনপি সিস্টেম চালু হবে। তবে, গ্রাহকরা এ সেবা পাবেন ১ অক্টোবর সকাল থেকে।

এ সেবার জন্য ৩০ টাকা ফি নির্ধারিত করা হলেও তা পরিবর্তন করে ৫০ টাকা করা হয়েছে। গ্রাহক যে অপারেটরে যেতে চায় সে অপারেটরকে ফি দিয়ে আবেদন করবেন। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে তার অপারেটর বদলে যাবে। পুনরায় অপারেটর পরিবর্তন করতে হলে তাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।

গত নভেম্বরে এমএনপি সেবার লাইসেন্স পায় বাংলাদেশ ও স্লোভেনিয়ার কনসোর্টিয়াম ইনফোজিলিয়ন বিডি-টেলিটেক। লাইসেন্স গ্রহণের পর নির্ধারিত সময় ৩০ মে’র মধ্যে এমএনপি চালুর কথা থাকলেও মোবাইল ফোন অপারেটরগুলো প্রস্তুত না হওয়ায় এ সেবা গ্রাহকের জন্য উন্মুক্ত করতে পারেনি সেবাদাতা অপারেটরটি। কয়েক দফা পেছানোর পর দুই মাসের মধ্যে এমএনপি সেবা চালু করার সিদ্ধান্ত দেয় বিটিআরসি।

অন্যান্য খবর

BangaliNews24.com