BangaliNews24.com

ফেসবুক প্রোফাইলে যুক্ত হবে এবার ‘গান’

ফেসবুক প্রোফাইলে যুক্ত হবে এবার ‘গান’
অক্টোবর ২৬
২১:৪৮ ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রতিযোগিতায় টিকে থাকতে এক এর পর এক নতুন ফিচার যোগ করছে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক। এরই ধারাবাহিকতায় ফেসবুক খুব শিগগিরই ব্যবহারকারীর প্রোফাইলে ‘গান’ যুক্ত করার সুবিধা আনতে যাচ্ছে। প্রায় দশ বছর আগের মাইস্পেসের প্রোফাইলেও গান যুক্তের সুবিধা ছিল।

ফেসবুক চাচ্ছে এই গানের সুবিধা খুব তাড়াতাড়িই পরীক্ষা করতে। এটা হতে পারে ‘আপনার গান’ (ইয়োর মিউজিক) নামের কোনো ফিচারে গান যুক্ত করার সুবিধা। অথবা প্রোফাইলের একদম উপরের দিকে গান যুক্ত করার সুবিধা। যে আপনার প্রোফাইল দেখবে সে চাইলে আপনার নির্বাচন করা গান শুনতে পারবে। একই সাথে দেখা যাবে গানের গায়ককেও। মূলত গায়কের পেজের সঙ্গেই যুক্ত থাকবে গান।

গানের বিশাল একটি তালিকা বা ভান্ডার থেকে গান নির্বাচন করার সুবিধা থাকবে, যেমনটা ইনস্টাগ্রাম স্টোরির আছে। তবে সব কিছুই নির্ভর করছে এর পরীক্ষামূলক সফলতার ওপর। আর ফেসবুক কর্তৃপক্ষ এখনো জানায়নি কোন অঞ্চল থেকে এই পরীক্ষামূলক ফিচার শুরু হবে। নাকি সকল অঞ্চলের ব্যবহারকারী একযোগে এই পরীক্ষামূলক সুবিধা পাবে সে ব্যাপারেও কিছু বলা হয়নি।

তাছাড়া ফেসবুক ‘মিউজিক্যালি’র মতো ফিচার নিয়েও কাজ করে যাচ্ছে। তাদের সেই ফিচারের নাম হবে ‘লিপসিংক লাইভ’। এটাও লিরিক ভিত্তিক ফিচার হবে ।

অন্যান্য খবর

BangaliNews24.com