BangaliNews24.com

হাতিরঝিল নর্থ পয়েন্টের ইউলুপ উদ্বোধন কাল

হাতিরঝিল নর্থ পয়েন্টের ইউলুপ উদ্বোধন কাল
জুলাই ২৭
১৪:৩১ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যানজট নিরসনে নেয়া বিবিধ উদ্যোগের অংশ হিসেবে নির্মিত হাতিরঝিল নর্থ পয়েন্টের ইউলুপ খুলে দেয়া হচ্ছে কাল। শনিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্প সংশ্লিষ্টরা জানালেন, ইউলুপটি চালু হলে রাজধানীর রামপুরা, বনশ্রী ও বাড্ডাসহ আশপাশের এলাকার যানজট কমে আসবে। সময় বাঁচবে যাত্রীদের, মিলবে স্বস্তি।

রাজধানীর যানজট নিরসনে সরকারের নেয়া নানা উদ্যোগের অন্যতম ইংরেজী বর্ণ ইউ আকৃতির এই ইউলুপ। যানজট থেকে রেহাই পেতে এরই মধ্যে রামপুরের বাসিন্দারা ভোগ করছেন ইউলুপ সুবিধা। এবার রাজধানীর দ্বিতীয় ইউলুপটিও চালুর অপেক্ষায়। হাতিরঝিলের নর্থ পয়েন্টে দীর্ঘ তিন বছর চলে এর নির্মাণকাজ। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ইউলুপের দৈর্ঘ্য ৭০০ ফুট এবং প্রস্থ ২৫ থেকে ৪০ ফুট। ইউলুপটির কারণে রাস্তার একপাশের যানবাহন বিরামহীনভাবে অন্যপাশে পার হয়ে গন্তব্যে যেতে পারবে।

হাতিরঝিল প্রকল্পের অর্ন্তগত এই ইউলুপটির নির্মাণকাজ বাস্তবায়ন করেছে সেনাবাহিনীর ১৭ ইসিবি-এর ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড। সার্বিক তদারকি করেছে রাজউক। প্রকল্প পরিচালক জানান, ইউলুপটি চালু হলে রামপুরা, বাড্ডা, বনশ্রী ও লিংক রোডসহ আশপাশের এলাকার যানজট অনেকটাই কমবে।

রাজধানীবাসী বলছেন, যানজট নিরসনে নগরীর অন্যান্য এলাকাতেও এই উদ্যোগ নেয়া উচিত।

ঢাকার যানজট নিরসনে প্রয়াত মেয়র আনিসুল হক বিভিন্ন পয়েন্টে ইউলুপ নির্মাণের পরিকল্পনা করেন। সেই উদ্যোগ পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

অন্যান্য খবর

BangaliNews24.com