BangaliNews24.com

নাশকতার তিন মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক কারাগারে

নাশকতার তিন মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক কারাগারে
অগাস্ট ২৭
২১:০৫ ২০১৮

মাহমুদুল কবীর,বিশেষ প্রতিনিধি : ট্রেনে অগ্নীসংযোগ ভাংচুর ও লুটপাটের অভিযোগে দায়ের করা তিন মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ইকবাল হোসেন হীরুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
সোমবার দুপুরে বিএনপির নেতা ইকবাল হোসেন হীরু তিনটি মামলা সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে আতœসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানী শেষে বিচারক ফাহমিদা কাদের তাকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। বিএনপি নেতা ইকবাল হোসেন হীরু শাহজাদপুর পৌর এলাকার দরগাপাড়া মহল্লার মৃত মোক্তার হোসেনের ছেলে। এই মামলায় আগামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ছাত্রদল নেতা শহীদ জেহাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ রেলক্রসিং এর পাশের মাঠে ছাত্র গণজমায়াতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল। সমাবেশ চলাকালে ঢাকাগামী দ্রæতযান এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ৬ নেতাকর্মী নিহত হয়। এরই প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা ট্রেনে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট করে। এই ঘটনার প্রতিবাদে সিরাজগঞ্জ জিআরপি থানা, বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা, ফায়ার সার্ভিস, পার্বতীপুর জিআরপি থানা, র‌্যাব-১২ এর পক্ষ থেকে ৭টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়।
সোমবার তিনটি মামলায় আদালতে আতœসমর্পন করে জামিনের আবেদন করেন বিএনপি নেতা ইকবাল হোসেন হীরু। জামিন শুনানী শেষে বিচারক ফাহমিদা কাদের তাকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

অন্যান্য খবর

BangaliNews24.com