BangaliNews24.com

বরগুনা সরকারি কলেজে মাদক বিরোধী স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

বরগুনা সরকারি কলেজে মাদক বিরোধী স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত
জুলাই ২৯
২১:২০ ২০১৮

মোঃ রাকিব হোসেন,বরগুনা প্রতিনিধি : রবিবার (২৯ জুলাই) বরগুনা সরকারি কলেজ মিলনায়তনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সংক্রান্ত স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা ও বৃক্ষরোপন অভিযান পালন করা হয়। বরগুনা সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম, পিপিএম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ, বরগুনা সরকারি কলেজের উপধ্যাক্ষ প্রফেসর আবদুস সালাম, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মতিউর রহমানসহ বরগুনা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সদস্য মেহেদী হোসাইন মূসা এবং সাইফুল্লাহ সাইফ।

প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম, পিপিএম বলেন বর্তমান সময়ে যুব সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি হলো মাদক। মাদকের সাথে যুক্ত হলে শুধু একটি ব্যক্তিই নয়, তার মাধ্যমে একটি পরিবার এমনকি একটি সমাজ পর্যন্ত ধ্বংস হয়ে যায়। এ থেকে পরিত্রাণ পেতে হলে বর্তমান যুবসমাজের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। মাদকের পাশাপাশি বর্তমান সময়ে যে বিষয়টি যুব সমাজের জন্য অন্যতম অন্তরায় হয়ে দাঁড়িয়েছে সেটি হলো সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার।

তিনি এটিকে সঠিক এবং সমাজের মঙ্গলে ব্যবহারের পরামর্শ দেন। তিনি সকল প্রকার অপরাধ মূলক কার্যক্রম যেমন, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বাবান জনান এবং পুলিশ বিভাগের সকল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মোবাইল নাম্বার সংবলিত লিফলেট বিতরন করেন ছাত্র-ছাত্রীদের মাঝে।অনুষ্ঠানের সভাপতি অত্র কলেজের ছাত্র-ছাত্রীদের মাদক বিরোধী শপথ পাঠের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। এরপরে বরগুনা জেলা পুলিশের পক্ষ থেকে অত্র কলেজের শিক্ষার্থীদের মাঝে প্রায় ৩৫০ জোড়া বিভিন্ন প্রকার গাছের চারা বিতরন করা হয়।

অন্যান্য খবর

BangaliNews24.com