BangaliNews24.com

বরগুনায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে এক জলদস্যু নিহত

বরগুনায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে এক জলদস্যু নিহত
অগাস্ট ২৯
০০:১৯ ২০১৮

বরগুনা প্রতিনিধিঃ বরগুনায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে সুন্দরবন সংলগ্নো জলদস্যু নওয়া বাহিনীর প্রধান রফিকুল ইসলাম রানা (৩৬) নিহত হয়েছে। মঙ্গলবার সকালে বরগুনার পাথরঘাটা উপজেলার সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মাঝেরচরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ার শুটারগানসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।
র‌্যাব-৮ এর সিইও আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা। এসময় আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায় র‌্যাব সদস্যরাও। দু’পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটলে, ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে র‌্যাব।
সিইও আতিকা ইসলাম আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত রানা একসময়ের সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর সদস্য ছিল। পরে র‌্যাবের কাছে নওয়া বাহিনীর সকল সদস্যরা আত্মসমর্পন করলেও রানা তখন আত্মসমর্পন করেনি। পরে সে নিজেই সুন্দরবনে নওয়া বাহিনী নামেই আরেকটি জলদস্যু বাহিনী গঠন করে জেলে অপহরণ এবং মুক্তিপন বানিজ্যে জড়িয়ে পরে। নিহত রানার মৃতদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে ।

অন্যান্য খবর

BangaliNews24.com