BangaliNews24.com

সড়ক দুর্ঘটনার কারণ খুঁজতে মাঠে নেমেছে বিশেষ কমিটি

সড়ক দুর্ঘটনার কারণ খুঁজতে মাঠে নেমেছে বিশেষ কমিটি
অগাস্ট ২৯
০০:৩৭ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : সড়ক-মহাসড়কে দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও প্রতিকারের উপায় খুঁজতে মন্ত্রণালয়ের গঠিত বিশেষ কমিটি মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে। মঙ্গলবার দুপুরে নাটোরে সা¤প্রতিক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন ১০ সদস্যর এই কমিটি। কথা বলেন প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সাথে। পরে কমিটির প্রধান জানান, দুর্ঘটনা ঠেকাতে মহাসড়কে অননুমোদিত যানচলাচল বন্ধ করতে হবে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকা রাখা জরুরী।

মহাসড়কে মৃত্যুর ঘটনা থামছে না। দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই ঘটছে সড়ক দুর্ঘটনা। এমনি একটি দুর্ঘটনাপ্রবণ জায়গা নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া থেকে দাশুরিয়া। গত শনিবার এই সড়কে বাস-লেগুনার সংঘর্ষে প্রাণ গেছে ১৫ জনের।

সড়ক-মহাসড়কে এভাবে দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও প্রতিকারের উপায় খুঁজতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠন করা হয় ১০ সদস্যের তদন্ত কমিটি। মঙ্গলবার কমিটির সদস্যরা নাটোরে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। এতে রয়েছেন হাইওয়ে পুলিশ, বিআরটিএ, স্থানীয় প্রশাসন, বুয়েট ও স্বেচ্ছাসেবী সংগঠন-নিরাপদ সড়ক চাই এর প্রতিনিধি এবং সাংবাদিক প্রতিনিধি হিসেবে বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান। পরিদর্শন শেষে কমিটির প্রধান বলেন, সড়ক দুর্ঘটনা ঠেকাতে মহাসড়কে অননুমোদিত যানচলাচল বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা উচিত।

এদিকে, নাটোরে গত শনিবারের দুর্ঘটনার পর জনসচেতনতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে প্রশাসন। এর অংশ হিসেবে আয়োজন করা হচ্ছ সমাবেশের। এতে অংশ নিয়ে জনপ্রতিনিধিরা বললেন, মহাসড়কে থ্রি হুইলার ও লেগুনাসহ অবৈধ পরিবহন চলাচল বন্ধ করতে সবাইকেই ভূমিকা রাখতে হবে।

অন্যদিকে, গত শনিবারের দুর্ঘটনায় হতাহতদের সহায়তায় বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানালেন জেলা প্রশাসক।

ঐ দুর্ঘটনায় পুলিশের করা মামলায় এরই মধ্যে বাসচালক ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে।

অন্যান্য খবর

BangaliNews24.com