BangaliNews24.com

বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ৪ চালক

বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ৪ চালক
জুলাই ৩০
১৪:১২ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সহপাঠিরা। ঘাতক বাসচালক ও মালিকের দ্রুত বিচারের দাবি জানিয়েছে তারা। এদিকে, বাসচাপায় মৃত্যুর ঘটনায় অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামী করে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন নিহত শিক্ষার্থী দিয়া খানম মিমের বাবা। অন্যদিকে, দুর্ঘটনার জন্য দায়ি তিনটি বাসের দুই চালক ও দুই হেলপারকে আটক করেছে র‌্যাব।

সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনের রাস্তায় মানববন্ধনে দাঁড়াতে গেলে পুলিশের বাধায় শুরুতে তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়। এরপর কুর্মিটোলা হাসপাতালের সামনে রাস্তা অরবোধ করতে গেলে সেখান থেকেও ক্ষুব্ধ শিক্ষার্থীদের সরিয়ে দেয় পুলিশ। এ সময় উত্তরাগামী বাস থামিয়ে বেশকিছু শিক্ষার্থীকে পুলিশ সদস্যরা জোর করে বাসে তুলে দেয় বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, ‘পুলিশ জোর করে সরিয়ে দিচ্ছে। হুমকি দিচ্ছে। বলছে থানায় নিয়ে পেটানো হবে, রাজনীতির মামলা দেবে। এসব বলে ভয় দেখাচ্ছে। জোর করে বাসে তুলে দিচ্ছে।’
এরপর সকাল সাড়ে ১০টার দিকে শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনে ফের জড়ো হয়ে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে। তাদের চারপাশ থেকে ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ‘ছাত্র হত্যার বিচার চাই, উই ওয়ান্ট জাস্টিস, চলার পথটা যদি বিপদজনক হয় তাহলে দেশ সামনে এগুবে কী করে? বাস নিয়ে প্রতিযোগিতামূলক ড্রাইভিং বন্ধ করুন, ক্ষমতার জোরে পার পেয়ে যাচ্ছে অপরাধীরা’- এমন লেখাযুক্ত বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড-ফেস্টুন হাতে নিয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা।
রোববার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয়ন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী।

অন্যান্য খবর

BangaliNews24.com